যশোরের চিকিৎসক সমাজে জনপ্রিয় নাম ডা. বেনু

রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ১০:০৩ অপরাহ্ণ

যশোরের চিকিৎসক সমাজে জনপ্রিয় নাম ডা. বেনু
apps

বর্ণাঢ্য কর্মজীবন শেষ করলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) যশোর জেলা শাখার সভাপতি ডা. একেএম কামরুল ইসলাম বেনু। ১৫ অক্টোবর সর্বশেষ কর্মস্থল জাতীয় মানসিক ইনস্টিটিউট হাসপাতাল থেকে চাকরি জীবনের ইতি টানেন। ডা.বেনুর অবসরজনিত বিদায় উপলক্ষে বিএমএ যশোর শাখার উদ্যোগে রোববার আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। এসময় তার ব্যক্তিত্ব ও কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ করেন বক্তারা।

যশোর মেডিকেল কলেজ মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত সংগঠনের সহ সভাপতি ডা. নাসিম রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ মহিদুর রহমান, সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আখতারুজ্জামান, অধ্যাপক ডা. শামসুল আরেফিন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়, সাবেক তত্ত্বাবধায়ক ডা. শ্যামল কৃষ্ণ সাহা, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, বিএমএ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. এম এ বাশার, ডা. একেএম কামরুল ইসলাম বেনুর সহধর্মিনী দুলারী ইসলাম, যশোর মেডিকেল কলেজের সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. অজয় কুমার সরকার, গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ইলা মন্ডল, অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ও বিএমএ যশোর জেলা শাখার বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. এ এইচ এম আবদুর রউফ, শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ইমদাদুল হক রাজু, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও বিএমএ যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদুল ইসলাম, যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ, অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী প্রমুখ। বক্তারা বলেন, ডা. একেএম কামরুল ইসলাম বেনুকে সব সময় একজন সম্মানিত গুণী ব্যক্তি হিসেবে দেখেছি। যশোরের চিকিৎসা জগতে তার অনেক অবদান রয়েছে। তিনি একজন যোগ্য চিকিৎসক কর্মকর্তা ও নেতা।

ডা. বেনু প্রতিটি কর্মস্থলে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তার আন্তরিকতায় হয়েছে অনেক উন্নয়ন। যশোরের চিকিৎসক সমাজে তিনি অতি জনপ্রিয় একজন মানুষ। যে কারণে চিকিৎসক সমাজ যোগ্য অভিভাবক হিসেবে গ্রহণ করেছেন। তিনি চিকিৎসকদের যে কোন প্রয়োজনে পরিশ্রম করতে ক্লান্ত হননি। ডা. একেএম কামরুল ইসলাম বেনু বলেন, সুনামের সাথে বর্ণাঢ্য কর্মজীবন শেষ করতে পেরে তিনি খুশি। চাকরি জীবন থেকে অবসর নিলেও যশোরের চিকিৎসক সমাজ ও চিকিৎসা প্রতিষ্ঠানগুলোর প্রতি প্রতি তার অনেক দায়িত্ব রয়েছে। কারণ তিনি বিএমএর সভাপতি। সব সময় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে চাই। চিকিৎসক সমাজের সাথে মিলেমিশে বাকি জীবন পার করতে চান তিনি। আলোচনা অনুষ্ঠান শেষে বিএমএর পক্ষ থেকে ডা. বেনুকে রকিং চেয়ার উপহার দেয়ার পাশাপাশি সংবর্ধনা প্রদান করা হয়।

ডা.একেএম কামরুল ইসলাম বেনু ১৯৮৮ সালে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপর ২০১১ সাল পর্যন্ত বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে মেডিকেল অফিসারের দায়িত্ব পালন করেন। ২০১১ সালে তিনি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার হিসেবে প্রথম পদোন্নতি পান। এরপর ২০১৪ সালে যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে পদোন্নতি লাভ করেন।

২০১৫ সালে স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ও ২০১৭ সালে উপপরিচালক হিসেবে পদোন্নতি পেয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে ডেপুটেশনে আসেন। ১ বছর দায়িত্ব পালনের পর তিনি জাতীয় চক্ষু বিজ্ঞান হসপিটালে একই পদে বদলী হন। সেখান থেকে ২০২০ সালে জাতীয় মানসিক ইনস্টিটিউট হাসপাতালে উপ পরিচালক হিসেবে যোগদান করেন। ডা.বেনু যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালনকালীন চিকিৎসাসেবায় ব্যাপক অবদান রাখায় হাসপাতাল দেশসেরার পুরস্কার পেয়েছিলো।

Development by: webnewsdesign.com