২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

শনিবার, ০২ অক্টোবর ২০২১ | ৫:৪৯ অপরাহ্ণ

২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু
apps

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও চারজন মারা গেছেন। এদের মধ্যে নওগাঁর দুজন এবং রাজশাহীর একজন রয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (০১ অক্টোবর) সকাল ৯টা থেকে শনিবার (০২ অক্টোকর) সকাল ৯টার মধ্যে এরা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে নওগাঁর একজন মারা গেছেন। একই দিনে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী ও নওগাঁর একজন করে এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় নওগাঁর আরেকজন মারা গেছেন।

গত এক দিনে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) দুজন, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। যাদের মধ্যে একজন পুরুষ এবং তিনজন নারী রয়েছেন।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১০৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮৫। বর্তমানে রাজশাহীর ৫৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের চারজন, নওগাঁর ৯ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার দুজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬১ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন দুজন। এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে তিনজনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৭ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে সাতজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১ দশমিক ৯৭ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৭ দশমিক ৫৩ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Development by: webnewsdesign.com