২০২১ সালের এশিয়া কাপে থাকছে না ভারত!

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৭:৩২ অপরাহ্ণ

২০২১ সালের এশিয়া কাপে থাকছে না ভারত!
apps

২০২১ সালের এশিয়া কাপে ভারতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বহুজাতিক এই টুর্নামেন্ট থেকে শেষ পর্যন্ত নিজেদের নাম সরিয়ে নিতে পারে ভারত। করোনার কারণে পিছিয়ে যাওয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও দ্বিপক্ষীয় সিরিজের দিকে মনোযোগী হতে চায় ভারত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে বিরাট কোহলির দল। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুনের মাঝামাঝি লর্ডসে এ ফাইনাল অনুষ্ঠিত হবে। এদিকে চলতি বছরের জুনে শ্রীলংকায় বসবে এশিয়া কাপের আসর।

টাইমস অব ইন্ডিয়ার খবর, সূচি অনুযায়ী, জুন মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। একই মাসের মধ্যবর্তী সময়ে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনাল। আর সে ক্ষেত্রে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপকে গুরুত্ব দিচ্ছে ভারত। তাই ২০২১ সালের এশিয়া কাপে ভারতের অংশ নেওয়ার ব্যাপারে আগ্রহী নয় বিসিসিআই। এশিয়া কাপের ভেন্যু ও অংশ নেওয়া নিয়ে অবশ্য পাক-ভারত দ্বন্দ্ব দীর্ঘদিনের।

করোনার কারণে পিছিয়ে গিয়েছিল ২০২০ সালের এশিয়া কাপ। ভেন্যু ছিল পাকিস্তান। পরে আইপিএলকে প্রাধান্য দিয়ে টুর্নামেন্ট থেকে সরে আসে ভারত। পাক-ভারত দ্বন্দ্বে টুর্নামেন্টটি ২০২১ সালে আয়োজনের দায়িত্ব পায় শ্রীলংকা। ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাকিস্তানকে দেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আর ২০২০ সালের স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টটি হবে যথারীতি শ্রীলংকাতেই হবে বলে সিদ্ধান্ত জানায় এসিসি।

এমন সিদ্ধান্তের পরও এশিয়া কাপে অংশগ্রহণে অনীহা প্রকাশ করে যাচ্ছে ভারত। তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া, ক্রিকেট পাকিস্তান

Development by: webnewsdesign.com