হিলি ও ভোমরা বন্দর দিয়ে যতদিন আমদানি-রপ্তানি বন্ধ

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪ | ৩:৩৬ অপরাহ্ণ

হিলি ও ভোমরা বন্দর দিয়ে যতদিন আমদানি-রপ্তানি বন্ধ
হিলি ও ভোমরা বন্দর দিয়ে যতদিন আমদানি-রপ্তানি বন্ধ
apps

পবিত্র ঈদুল ফিতর, পহেলা বৈশাখ উপলক্ষে দিনাজপুরের হিলি ও সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে দুই বন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। হিলি স্থলবন্দর আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, আগামী ৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ঈদুল ফিতরের এবং ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে টানা ৬ দিন বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে। ১৫ এপ্রিল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চালু হবে।

এদিকে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল ইসলাম জানান, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। এদিকে পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন জানান, পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে ৫ দিন ভোমরা বন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।  ভোমরা ইমিগ্রেশনের ইনচার্জ মাজরিহা হোসাইন বলেন, পাঁচদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীরা যাওয়া-আসা করতে পারবেন।

Development by: webnewsdesign.com