হিলিতে পেয়াঁজের দাম কমছে কেজিতে ৭ টাকা

রবিবার, ৩১ অক্টোবর ২০২১ | ৩:৫০ অপরাহ্ণ

হিলিতে পেয়াঁজের দাম কমছে কেজিতে ৭ টাকা
apps

ভারত থেকে পেয়াঁজ আমদানি বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দরে দিন দিন পেয়াঁজের ঝাঁজ কমতে শুরু করছে। এতে খুচরা ও পাইকারী বাজারে কমতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম।

পাঁচ দিনের ব্যবধানে হিলি বাজারের আড়ৎগুলোতে কেজিতে ভারতীয় পেঁয়াজ ৫ থেকে ৭ টাকা কমে ২৮ থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম কমাতে বিক্রি হচ্ছে বেশি সেই সাথে স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। আজ রোববার হিলি স্থলবন্দরের বাজার ঘুরে এই তথ্য পাওয়া যায়।

বন্দরের পেঁয়াজ ব্যবসায়ীরা জানান,দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে বেশি বেশি এলসি করেছে বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।চাহিদার তুলনায় আমদানি বাড়ায় দাম কমতে শুরু করেছে। ভারতের অভ্যন্তরে পাইপলাইনে আরও প্রচুর পরিমান পেঁয়াজ বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। সেগুলো আসলে আরও দাম কমবে বলেও জানান তারা।

পেঁয়াজ কিনতে আসা লুৎফর বলেন,কয়েক দিন আগে হিলি বাজারে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনতে হয়েছে। কিন্তু এখন পেঁয়াজের দাম কিছুটা কমেছে। এতে আমার মতো সাধারণ ক্রেতাদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে। গত সপ্তাহের তুলনায় এখন কিছুটা দাম কমে বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকায়।

হিলি কাস্টমস্ সূত্রে জানা গেছে,চলতি সপ্তাহের (শনিবার) প্রথম কর্ম দিবসে ভারতীয় ১৩ টি ট্রাকে ৩৫৮ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

Development by: webnewsdesign.com