হিলিতে জনবসতি এলাকায় ওয়েব্রীজ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন 

বৃহস্পতিবার, ১০ মার্চ ২০২২ | ৭:৪৩ অপরাহ্ণ

হিলিতে জনবসতি এলাকায় ওয়েব্রীজ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন 
apps
দিনাজপুরের হাকিমপুর হিলিতে জনবসতি এলাকা ও ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা অধিগ্রহণ করে ওয়েব্রীজ নির্মানের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে উচ্ছেদ অতঙ্কে থাকা এলাকার মানুষ। বৃহস্পতিবার (১০ মার্চ) হিলি চারমাথা মোড়ে এই সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে স্থানীয় বাসিন্দা রজিব উদ্দিন ও সাবেক ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ মন্ডল অভিযোগ করেন, হিলি স্থলবন্দরের চারমাথা মোড় এলাকায় সরকারীভাবে এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা নেয়া হয়েছে। এই এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র প্রকল্প বাস্তাবয়ন হলে এলাকা বহুতল ভবনসহ শতাধিক পরিবার বস্তুহারা হয়ে পড়বে। সেই সাথে তিন শতাধিক দোকান-পাঠ, সিএন্ডএফ এজেন্ট অফিস, আবাসিক হোটেলসহ বিভিন্ন গুরুত্ব পূর্ণ স্থাপনা উচ্ছেদের আওতায় পড়বে।
তাই প্রকল্পটি ঘন জনবসতী এলাকায় বাস্তাবয়ন না করে অন্যত্র সরিয়ে নেয়ার জোর দাবি জানানো হয়। এসময় স্থানীয় বাসিন্দা তোরাব হোসেন মুন্সি, ওবাইদুর রহমান, নবিবুল ইসলাম, হারুন উর রশিদ হারুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে বন্দরের চোরমাথা সড়কে এক মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে উচ্ছেদ আতঙ্কে থাকা লোকজের পাশাপশি স্থানীয় লোকজন অংশ গ্রহণ করে।

Development by: webnewsdesign.com