হাসপাতা‌লের টয়‌লে‌টের কমোডে সন্তান প্রসব, পাইপ কেটে জীবিত উদ্ধার

রবিবার, ০৮ মে ২০২২ | ৩:৪৫ অপরাহ্ণ

হাসপাতা‌লের টয়‌লে‌টের কমোডে সন্তান প্রসব, পাইপ কেটে জীবিত উদ্ধার
apps

ব‌রিশা‌লে শেরে ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতা‌লের টয়‌লে‌টের পাইপ ভেঙে এক নবজাতক‌কে উদ্ধার করা হয়েছে। হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে নবজাতকে জীবিত উদ্ধার করতে পেরে খুশি পরিবার। আর এমন ঘটনায় বিস্মিত প্রত্যক্ষদর্শীরা।

প্রচণ্ড প্রসব ব্যথা নিয়ে শনিবার (৭ মে) সকালে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় শিল্পী বেগম। চিকিৎসক, বিকেলের মধ্যে সিজারের পরামর্শ দেন। তাই শিল্পীর স্বামী নেয়ামত উল্লাহ দুপুরের দিকে ওষুধ কিনতে যান হাসপাতালের বাইরে। এদিকে গর্ভবতী শিল্পী টয়লেটে যান। সেখানেই এক পর্যায়ে সন্তান প্রসব করেন তিনি।

সন্তান প্রসবের পর পরই টয়লেটের ভিতরে বাচ্চাটি হারিয়ে যায়। কিন্তু কান্নার শব্দ শোনা যাচ্ছিল টয়লেটের পাইপ থেকে। হাসপাতালে সবার ডাক চিৎকারে বাচ্চার বাবা নেয়ামত উল্লাহ দৌড়ে এসে টয়লেটের ভিতরে হাত দিয়েও বাচ্চাটি উদ্ধার করতে পারেনি।

হাসপাতাল কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসে খবর দিয়েও কোনো সহায়তা না পেয়ে নেয়ামত উল্লাহ নিজেই নেমে পড়েন হাতুড়ি নিয়ে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টার পর টয়লেটের পাইপ ভেঙে জীবিত উদ্ধার করে সদ্য জন্ম নেওয়া মেয়ে শিশুটিকে।

ঘটনাটিকে অলৌকিক দাবি করে হতবাক প্রত্যক্ষদর্শীরা। কাণ্ড দেখে অবাক হাসপাতালের উপস্থিত সাধারণ মানুষ। বর্তমানে নবজাতকটি শিশুদের বিশেষ সেবা ইউনিটে এবং তার মা প্রসূতি ওয়ার্ডে চিকিৎসাধীন। শিশুটির শারীরিক অবস্থা স্বাভাবিক আছে বলে জানিয়েছেন শিশু ওয়ার্ডের বিভাগীয় প্রধান ডা. তালকদার মুজিব।

নবজাতকের বাবা নেয়ামত উল্লাহ পেশায় জেলে এবং মা শিল্পী বেগম গৃহিণী। তাদের বাড়ি পিরোজপুর জেলার স্বরূপকাঠির গণমান শেখপাড়া বাজার এলাকায়।

Development by: webnewsdesign.com