হবিগঞ্জ আদালতপাড়ায় স্ট্যাম্প ও কোর্ট ফির সংকট অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ।

সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ | ৫:২৭ অপরাহ্ণ

হবিগঞ্জ আদালতপাড়ায় স্ট্যাম্প ও কোর্ট ফির সংকট অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ।
apps

হবিগঞ্জের আদালত পাড়ায় কার্টিজ পেপার, স্ট্যাম্প ও কোর্ট ফির সংকট দেখা দিয়েছে। যা পাওয়া যাচ্ছে তাও নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে কিনতে হচ্ছে স্ট্যাম্প ভেন্ডারদের কাছ থেকে, অনেক আইনজীবি তাদের সহকারীরা বেকাদায় পড়ে এসব কিনে মামলা মোকদ্দমাসহ বিভিন্ন কাজে ব্যবহার করছেন, প্রতিদিন বিভিন্ন মামলায় প্রায় কয়েক হাজার টাকার স্টাম্প ও কোর্ট ফি ব্যবহৃত হয় এতে ভোগান্তির শিকার হচ্ছেন বিচারপ্রার্থী সাধারণ মানুষ।

তবে শিগগিরই সংকট সমাধানের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন বেশ কিছুদিন থেকে আদালত পাড়ায় চলছে স্ট্যাম্প ও কোর্ট ফি ফরমের সংকট বিচার প্রার্থীদের বাধ্য হয়ে কয়েক গুণ বেশি দামে ভেন্ডারদের কাছ থেকে এসব কিনতে হচ্ছে। কখনো কখনো পাওয়াও যাচ্ছে না ফলে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। কয়েকজন আইনজীবি ও সহকারিরা জানান, কোর্ট ফি ও কার্টিজ পেপার বেশিরভাগ মামলায় ব্যবহার হয় স্টাম্প ভেন্ডারদের কাছে গেলে অতিরিক্ত দাম না দিলে বিভিন্ন অজুহাতে না করে দেন তবে টাকা বেশি দিলে তারা কৌশলে এসব দিয়ে থাকেন।

অথচ পর্যাপ্ত পরিমাণ কোর্ট ফি ও কার্টিজ তাদের কাছে রয়েছে বলে জানা গেছে ভেন্ডারদের অভিযোগ, ট্রেজারি শাখা থেকে চাহিদামতো কার্টিজ পেপার স্ট্যাম্প ও ফরমের সরবরাহ পাচ্ছেন না তারা। বাধ্য হয়ে বিভিন্ন জেলা থেকে বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। কার্টিজ পেপার, স্ট্যাম্প ও কোর্ট ফি ফরমের সরবরাহ বাড়াতে জেলা প্রশাসন বরাবর আবেদন করা হয়েছে বলে জানান জেলা আইনজীবি সমিতি সভাপতি অ্যাডভোকেট মনজুর উদ্দিন আহমেদ শাহীন আর নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে বিক্রি করা হলে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি জেলা প্রশাসকের ইশরাত জাহানের।

Development by: webnewsdesign.com