হতাশ কোচ সালাউদ্দিন, বিপিএলে থাকছে না ডিআরএস

সোমবার, ০২ জানুয়ারি ২০২৩ | ১:৪৫ অপরাহ্ণ

হতাশ কোচ সালাউদ্দিন, বিপিএলে থাকছে না ডিআরএস
apps

কয়েক দিন পরই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের খেলা। ইতিমধ্যে দল গঠন এবং ভেন্যু ঘোষণা করা হয়ে গেছে। এদিকে এই টুর্নামেন্টটি নানা গ্ল্যামারের ছোঁয়া থেকে বঞ্চিত অনেক দিন ধরেই। আধুনিক ক্রিকেটের বাস্তবতায় আবশ্যিক ডিসিশন রিভিউ সিস্টেমও (ডিআরএস) দুই আসর ধরে শুরু থেকে রাখতে পারছে না বিসিবি। এতে হতাশা প্রকাশ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

গতকাল রবিবার মিরপুরে অনুশীলনের পর তিনি জানান, একটি ভুল সিদ্ধান্তের কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে যে কোনো দল। লম্বা সময় হাতে থাকায় এবং বিসিবির পর্যাপ্ত টাকা থাকার পরও কেন বিপিএলের মতো আসরে ডিআরএস থাকছে না এ নিয়ে হতাশা প্রকাশ করেন তিনি।

কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘এত বড় একটা টুর্নামেন্ট, ডিআরএস না থাকলে আমাদের তো মন খারাপ হবেই, স্বাভাবিক। যে কোনো একটা সিদ্ধান্তের জন্য হয়তো আপনি পুরো টুর্নামেন্ট হেরে যেতে পারেন।’ এ সময় তিনি আরো বলেন, ‘আমার মনে হয়, আপনারা (বোর্ড) যেহেতু অনেক সময় পেয়েছিলেন, আপনাদের তো বোর্ডের এখন অনেক টাকা… আমার কাছে মনে হয় এত বড় একটা টুর্নামেন্টে অবশ্যই ডিআরএস থাকা উচিত।

টাকার তো অভাব নেই।’ এর আগে, গত শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক শেষে ইসমাইল হায়দার মল্লিক বলেছিলেন, ‘এই সময় হক-আই এবং ভার্চুয়াল-আই প্রযুক্তি পাওয়া যাচ্ছে না। সাধারণত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে ভার্চুয়াল-আই আনা হয়। আর হক-আই আনলে তাদের আগে নিশ্চিত করতে হয়। সে কারণে পুরো ডিআরএস এলিমিনেটর ও ফাইনাল ম্যাচে পাব।

Development by: webnewsdesign.com