স্টেডিয়াম কাশবনে পরিণত, ব্যাহত অনুশীলন

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ২:১১ অপরাহ্ণ

স্টেডিয়াম কাশবনে পরিণত, ব্যাহত অনুশীলন
apps

কাশবনে পরিণত হয়েছে রংপুর জেলা স্টেডিয়াম। সাথে পুরো মাঠজুড়ে বড় বড় ঘাস। করোনার সময় নিয়মিত অনুশীলন না থাকায় মাঠের এই পরিণতি। এদিকে, খেলোয়াড়দেরও পড়তে হচ্ছে বিপাকে। কাশবন ও ঘাসের কারণে মাঠে অনুশীলন করতে পারছেন না তারা।

শহরের বুকে এক টুকরো কাশবনের সৌন্দর্য যে কারও নজর কাড়তে পারে। করোনাকালের ঘরবন্দি দশা থেকে একটু মুক্ত বাতাসের প্রশ্বাসে বুক ভরাতে কাছে এসে দাঁড়াতে পারেন ইট-কাঠের নাগরিক জীবনে ক্লান্ত মানুষ। ইলশেগুঁড়ি বৃষ্টির ছোঁয়ায় সবুজ-সতেজ ঘাসে চাপা পড়া স্টেডিয়ামের পুরো প্রান্তরও কাছে টানতে পারে ঘাস-কুড়ানো ছেলেদের।

কিন্তু বন্দি জীবনের আড়মোড়া ভেঙে মাঠে ফিরতে চাওয়া খেলোয়াড়রা স্টেডিয়ামের শেডে এসেও নামতে পারছেন না মাঠে। গজিয়ে ওঠা বড় বড় ঘাস আর গ্যালারি ঘেঁষা কাশবনই বাধা এখন তাদের কাছে।

খেলোয়াড়রা বলেন, মাঠে একটু অনুশীলনের ব্যবস্থা নেই। দৌড়ানোর কোন সুযোগ নেই। এর জন্য বেশ সমস্যা হচ্ছে আমাদের।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি অবশ্য জানালেন, বৃষ্টি-বাদল থামলেই স্টেডিয়াম থেকে জঞ্জাল অপসারণ করে পুরো স্টেডিয়ামকে উপযোগী করা হবে।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আসিব আহসান, ‘বৃষ্টির জন্য কাজ করা সম্ভব হচ্ছে না। আবহাওয়া অনুকূলে এলে আমরা মাঠের সংস্কার কাজ শুরু করবো।’

বিশ্বজুড়ে করোনাকালে স্থবিরতায় প্রকৃতি হয়তো অনেক স্থানেই ঢেলে দিয়েছে তার অপরূপ সৌন্দর্য। কিন্তু মাঠের সৌন্দর্য খেলা ও খেলোয়াড়ে ভরে উঠবে স্টেডিয়াম, তারই অপেক্ষায় এখানকার ক্রীড়াঙ্গন।

Development by: webnewsdesign.com