সৈয়দ মোয়াজ্জেম আলীর জানাজা সম্পন্ন

বুধবার, ০১ জানুয়ারি ২০২০ | ২:১৪ অপরাহ্ণ

সৈয়দ মোয়াজ্জেম আলীর জানাজা সম্পন্ন
apps

আজ (বুধবার) সকাল ১০টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিশিষ্ট কূটনীতিক সৈয়দ মোয়াজ্জেম আলীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। জানাজায় অংশগ্রহণ করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সদ্য বিদায়ী পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক প্রমুখ। পরে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী, প্রতিমন্ত্রীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মান প্রদান করা হয় বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোয়াজ্জেম আলীকে।
প্রয়াত এই হাইকমিশনারের সম্মানে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেন, তিনি একজন মহান ব্যক্তি ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তার অসামান্য অবদান অবিস্মরণীয়।

পদ্মায় শ্রদ্ধা নিবেদন শেষে তাকে নিয়ে যাওয়া হয় গুলশানে। সেখানে আজাদ মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে সমাহিত করা হবে এই কূটনীতিককে।
গত সোমবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলী। সরকারি চাকরি থেকে অবসরের পরও চুক্তিভিত্তিক নিয়োগে দিল্লিতে বাংলাদেশের হাইকমিশনারের দায়িত্ব পালন করেন মোয়াজ্জেম আলী। মেয়াদ শেষে এ মাসেই তিনি দেশে ফিরে আসেন।

Development by: webnewsdesign.com