সিলেট বিভাগের মধ্যে ছাতকে উন্নতমানের ট্রমা সেন্টার নির্মাণ করছে সরকার

মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ | ২:৫৫ অপরাহ্ণ

সিলেট বিভাগের মধ্যে ছাতকে উন্নতমানের ট্রমা সেন্টার নির্মাণ করছে সরকার
apps

সিলেট বিভাগের প্রথম ট্রমা সেন্টার হচ্ছে ছাতকের জাউয়া কৈতকে। ২০ শয্যার এ ট্রমা সেন্টারে হাড় ভাঙা ও দুর্ঘটনায় আহত রোগীরা চিকিৎসা সুবিধা পাবেন। এ সেন্টার নির্মাণে ব্যয় হবে প্রায় ১৮ কোটি টাকা। এ সেন্টারে হাসপাতালের পাশাপাশি চিকিৎসক, নার্স ও স্টাফদের আবাসন সুবিধা থাকবে। সোমবার (২৩ নভেম্বর) এ সেন্টারের ৩টি বহুতল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুহিবুর রহমান মানিক এমপি বলেন, সিলেট বিভাগের মধ্যে কেবল ছাতকে উন্নতমানের এই চিকিৎসা কেন্দ্র নির্মাণ করছে বর্তমান সরকার। সিলেট সুনামগঞ্জের হাড়ভাঙ্গা ও দুর্ঘটনায় আহত রোগীদের আর ঢাকা পঙ্গু হাসপাতালে যেতে হবে না। ছাতকের ট্রমা সেন্টার থেকে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকরা এ জাতীয় রোগীর চিকিৎসা করবেন। এই সেন্টার পুরোদমে চালু করতে প্রয়োজনীয় সকল উপকরণ সরবরাহ ও লোকবল নিয়োগ দেবে সরকার।

এমপি মানিক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গ্রামীণ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে দেশের প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করে চিকিৎসা সেবায় আমূল পরিবর্তন এনেছেন। তথ্য প্রযুক্তি সুবিধা, শিক্ষা, চিকিৎসা এখন শহর কেন্দ্রীক নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সুযোগ সুবিধাকে প্রত্যন্ত অঞ্চলে সহজলভ্য করে সবার মধ্যে পৌঁছে দিয়েছেন।

সুনামগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. আশরাফুল হকের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল খয়রাত মোঃ বদরুল ইসলাম,স্বাস্থ্য প্রকৌশলী শফিকুল ইসলাম, ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন,জাউয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মুরাদ হোসেন, ভাতগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গিয়াস মিয়া, চরমহল্লা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কদর মিয়া, গোবিন্দ ছৈদেরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আখলাকুর রহমান, দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মছব্বির, উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন, ভাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার আওলাদ হোসেন, জাউয়া বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, দোহালিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাজী আনোয়ার হোসেন আনু, জাউয়া ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মনিশংকর ভৌমিক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ডা. মোজাহারুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াত করেন দক্ষিণ খুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালিক।

Development by: webnewsdesign.com