সিলেটে কানায় কানায় পূর্ণ প্রধানমন্ত্রীর জনসভাস্থল

বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩ | ৪:২১ অপরাহ্ণ

সিলেটে কানায় কানায় পূর্ণ প্রধানমন্ত্রীর জনসভাস্থল
সিলেটে কানায় কানায় পূর্ণ প্রধানমন্ত্রীর জনসভাস্থল
apps

সিলেটে আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে জনসভার মঞ্চে উপস্থিত হয়েছেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যেই জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছ। শহরের বিভিন্ন প্রবেশপথ দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা সকাল থেকে বাসে-ট্রাকে এবং পায়ে হেঁটে জনসভাস্থলে আসেন। নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সভাস্থল।

বুধবার সকাল থেকে সিলেটনগরের বিভিন্ন সড়কে নেতাকর্মীদের ছোট-বড় মিছিলও দেখা গেছে। তারা খণ্ড খণ্ড মিছিলে নৌকা নৌকা স্লোগানে জড়ো হচ্ছেন।

এর মধ্যে দুপুর একটায় কুরআন তেলোয়াতের মধ্যে জনসভা শুরু হয়েছে। এতে সভাপতিত্ব করছেন সিলেট মহনগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ। পরিচালনায় রয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।
এদিকে, সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আশপাশের এলাকা, চৌহাট্টা, রিকাবীবাজারসহ শহরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের জড়ো হতে দেখা গেছে। কেউ লিফলেট বিতরণ করছেন। সমর্থকদের মধ্যে কেউ কেউ পুরো শরীর জুড়ে নৌকা প্রতীক এঁকেছেন, কেউবা ছোট ছোট রঙিন নৌকা বানিয়ে মাথায় নিয়ে ঘুরে বেড়চ্ছেন। নৌকা নৌকা বলে দিচ্ছেন স্লোগান। বলছেন, ‘শেখ হাসিনার সরকার বারবার দরকার। উন্নয়নের মার্কা নৌকা মার্কা, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে নেতা-কর্মীদের ভিড়। খণ্ড খণ্ড মিছিল নিয়ে তারা জড়ো হচ্ছেন সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে। মঞ্চ, সমাবেশস্থল ও আশপাশ এলাকায় উৎসবের পরিবেশ বিরাজ করছে। আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, তাঁতী লীগসহ অঙ্গসংগনের নেতাকর্মীদের মিছিল আসতে দেখা যায়। এছাড়া সিলেটের বিভিন্ন বাগানের চা শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জড়ো হচ্ছেন। এতে লোকে লোকারণ্য হচ্ছেন সিলেট আলিয়া মাদ্রাসা মাঠ। এসব ছাড়াও হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলার স্থানীয় নেতাকর্মীরাও দলে দলে জড়ো হচ্ছেন জনসভায়।

দীর্ঘ পাঁচ বছর পর সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে কয়েক দিন ধরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী, সমর্থকদের মধ্যে এমন প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভা আজ বুধবার দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে জনসভাস্থলের আশপাশে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন।

আওয়ামী লীগের নেতাকর্মী সূত্রে জানা যায়, সিলেট বিভাগের চার জেলায় দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের পাশাপাশি সিলেট সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের ও সর্বাধিক মানুষের উপস্থিতি নিশ্চিত করতে দল থেকে নির্দেশনা দেওয়া রয়েছে। প্রস্তুতি নেওয়া হয়েছে।

Development by: webnewsdesign.com