সিলেটের কুমারগাঁওয়ে পিজিসিবি অগ্নিকান্ডে কারণ নিরুপনে ঘটনাস্থল পরিদর্শন

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

সিলেটের কুমারগাঁওয়ে পিজিসিবি অগ্নিকান্ডে কারণ নিরুপনে ঘটনাস্থল পরিদর্শন
ছবি-সংগৃহীত
apps

সিলেটের কুমারগাঁওয়ে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) ১৩২/৩৩ উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি ঘটনস্থাল পরিদর্শন করেছেন। অগ্নিকাণ্ডের কারণ নিরুপনে বুধবার(১৮ নম্বেভর) বিকেলের দিকে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনায় এখনো কাউকে দায়ী করা হয়নি এবং কাউকে শাস্তিও পেতে হয়নি। পিজিসিবির সংশ্লিষ্টরা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় গত মঙ্গলবার ১৭ নভেম্বর বিকেলের দিকে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেয় পাওয়ার গ্রিড কাম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)। গঠিত কমিটিকে ৩ দিনের মধ্যে নির্বাহী পরিচালক (ওএন্ডএম) পিজিসিবি বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়।

পিজিসিবি সূত্রে জানা গেছে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ট্রান্সমিশন ২) এর প্রধান প্রকৌশলী সাইফুল হককে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যরা হলেন- তত্ত্বাবধায়ক প্রকৌশলী বি এম মিজানুর রহমান, মোহাম্মদ ফয়জুল কবির ও পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (শ্রীমঙ্গল) নির্বাহী প্রকৌশলী আব্বাস উদ্দিন। মঙ্গলবার ১৭ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যায় সিলেটের কুমারগাঁও উপকেন্দ্রের পাওয়ার ট্রান্সফরমার। পিজিসিবি, পিডিবি ও আরইবির টিম সমন্বিতভাবে বিরামহীন কাজ করে। সংশ্লিষ্ট প্রকৌশলীরা মেরামত কাজের তদারকি করেন।

Development by: webnewsdesign.com