সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি, থানায় জিডি

সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ | ৪:৫৪ অপরাহ্ণ

সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি, থানায় জিডি
হত্যার হুমকি দাতা বারেক
apps

বরগুনায় দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে অভিযুক্তরা। এবিষয়ে তালতলী থানায় সাধারণ সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক।

ভুক্তভোগী সাংবাদিক বরিশালের একটি আঞ্চলিক পত্রিকায় বরগুনা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, গত বছরের জুলাইয়ে আদালতের নির্দেশ অমান্য করে বরগুনার তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের পশ্চিম গাবতলী গ্রামে একটি চক্রের বিরুদ্ধে জোরপুর্বজ জমি দখলের অভিযোগ ওঠে। বিষয়টির সত্যতা পেলে ‘আদালতের নির্দেশ উপেক্ষা করে রাতের আঁধারে ঘর নির্মাণের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রচার করেন ওই সাংবাদিক । এরপর থেকেই তার পরিবারকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসছে অভিযুক্ত বারেক কাজী (৪৫), নাসির ফকির (৫০)।

এবিষয়ে সাংবাদিক সাইফুল ইসলাম জানান, তালতলীর ছোটবগী মৌজার বি.এস ১০৭ খতিয়ানভুক্ত ১৯৪৩ নং দাগের পূর্ব পাশে জমি ক্রয়সূত্রে দুইজনই মালিক বলে দাবি করে । এই জমি নিয়ে দুইপক্ষের মধ্যে মামলা চলমান রয়েছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় একই এলাকার মোঃ: আফরোজা রানী (৪০) স্বামী আজিজ খন্দকার,ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী ও তাদের সহযোগীরা আদালতের ১৪৪ ধারার আদেশ উপেক্ষা করে জমি দখল করেন।

আমি সরেজমিনে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে সংবার প্রচার করি। এরপর থেকেই অপরিচিত নাম্বার থেকে আমাকে হুমকি ধামকি দিচ্ছে। গত ডিসেম্বরের শেষের দিকে ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী আফরোজা রানীর পরামর্শে আমাকে প্রান নাশের হুমকি দিয়েছে প্রকাশ্যে। আমি জীবনের নিরাপত্তার তালতলী থানায় জিডি করেছি।

এ বিষয়ে বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান হোসেন টিটু বলেন, সংবাদ প্রচার করে যদি তাকে প্রকাশ‍্যে হত্যার হুমকি পেতে হয়। এটা কোন ভাবেই মানা যায়না। এ বিষয়ে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এবিষয়ে তালতলী থানার অফিসার্স ইনচার্জ কাজী সাখওয়াত হোসেন তপু বলেন, সাংবাদিক সাইফুল থানায় এসে জিডি করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Development by: webnewsdesign.com