সরাইলে পুনর্বাসনের দাবিতে বস্তিবাসীদের মানববন্ধন স্থগিত করলেন জনপ্রতিনিধি

রবিবার, ১৪ মে ২০২৩ | ৫:১২ অপরাহ্ণ

সরাইলে পুনর্বাসনের দাবিতে বস্তিবাসীদের মানববন্ধন স্থগিত করলেন জনপ্রতিনিধি
সরাইলে পুনর্বাসনের দাবিতে বস্তিবাসীদের মানববন্ধন স্থগিত করলেন জনপ্রতিনিধি
apps

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আদিল্লামুড়া বস্তি বাসীদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন স্থগিত করা হয়েছে। রবিবার ( ১৪ মে ) বেলা ১২ টার দিকে শাহবাজপুর বড়ব্রীজ সংলগ্ন চৌরঙ্গী মোড়ে বস্তি বাসীদের আয়োজনে এক মানববন্ধন হওয়ার কথা ছিল বস্তি বাসীদের সাথে আলোচনা করে এ মানববন্ধন কর্মসূচি স্থগিত করলেন শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী (বাদল)।

তিনি বলেন, আমি ইউএনও মহোদয় সাথে কথা বলেছি কিছু লোক উচ্ছেদ হতে যাচ্ছে তাদেরকে আপনি পুনর্বাসন করবেন কিনা। উনি বলছেন যদি সত্যিকারের ভূমিহীন হয়ে তাকে আমরা তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করব। উনি আমাকে আস্থাত করেন।

এ বিষয়ে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাজীব আহমেদ রাজ্জি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়হীন গৃহহীনদের জন্য প্রচুর ব্যবস্থা করেছেন। প্রশাসনের কাছে আমি বিনীত অনুরোধ রাখব মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে আশ্রয়হীন গৃহহীনদের ব্যবস্থা করে যেন উচ্ছেদ করা হয়। এটা এলাকাবাসীর দাবি তারা যাবে কোথায় এখন বর্ষাকাল ঝড় বৃষ্টি যানঝট ভয় প্রকৃতি দিন আমি তাদের মাথা গুজার টাইটুকু ব্যবস্থাটুকু করে উচ্ছেদ করা হোক বিনীত অনুরোধ করছি।

বস্তিবাসীর পক্ষে মজনু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সবাইকে বাসস্থান করে দিচ্ছে যাদের ভূমি নাই। আমাদের এখানে ৮৬ টি পরিবার যারা দিন আনে দিন খাই, কেউ কেউ অনাহারে তাঁকে যখন বৃষ্টি হয় তখন তারা আইসক্রিম আচার বিক্রয় করতে পারে না তখন তাদের কষ্ট করে চলতে হয়।

আমাদের দাবি সরকার যদি এখান থেকে উচ্ছেদ করে দেয়, তাহলে আমাদের পুনর্বাসন করে উচ্ছেদ করে দেখ। আমরা যেন অন্য জায়গা গিয়ে মাথা গুজিয়ে থাকতে পারি সেই ব্যবস্থা করে দেওয়া হোক। আমরা এই দাবি নিয়ে মানববন্ধন করতে চেয়ে ছিলাম। আমাদেরকে যদি সরকার আশ্রয়কেন্দ্র করে দেয় ভালো ভাবে থাকতে পারব। এ সময় শামসু মেম্বার, জনি খন্দকার, শিশু মিয়া, মনা, থানা পুলিশসহ শত শত বস্তিবাসী উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com