সবচেয়ে বাজে পারফরম্যান্স কাতারের স্বাগতিক হিসেবে

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | ১:৩৯ অপরাহ্ণ

সবচেয়ে বাজে পারফরম্যান্স কাতারের স্বাগতিক হিসেবে
apps

মহাআড়ম্বরে বিশ্বকাপ আয়োজন করে দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছে কাতার। কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ করে আগের স্বাগতিকদের তুলনায় কয়েক গুণ জাঁকজমকপূর্ণ আয়োজন করেছে মধ্যপ্রাচ্যের দেশটি। মাঠের বাইরে দারুণ পারফর্ম করলেও মাঠের খেলায় বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বাজে রেকর্ড গড়েছে কাতার। বিশ্বকাপ আয়োজন করতে ২০০ বিলিয়ন মার্কিন ডলার খরচ করেছে আরব দেশটি, যা আগের স্বাগতিকদের খরচের চেয়ে অনেক গুণ বেশি।

অন্যদিকে মাঠের খেলায় গ্রুপ পর্বের তিন ম্যাচেই গো-হারা হেরেছে তারা। বিশ্বকাপের ইতিহাসে আর কোনো স্বাগতিক দেশ এতটা খারাপ করেনি। টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ইকুয়েডরের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে কাতার। নিজেদের দ্বিতীয় ম্যাচে সেনেগালের কাছে ৩-১ ব্যবধানে পরাজিত হওয়ার পর কাতার ছিল প্রতিযোগিতা থেকে বাদ পড়া প্রথম দল।

নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-০ গোলে হেরে কোনো পয়েন্ট ছাড়াই টুর্নামেন্ট শেষ করল তারা। কাতারের আগে দক্ষিণ আফ্রিকা ছিল একমাত্র স্বাগতিক দল, যারা বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল। ২০১০ সালের ওই টুর্নামেন্টে তারা দারুণ পারফর্ম করলেও শুধু গোল গড়ে পিছিয়ে থেকে বিদায় নিয়েছিল প্রথম পর্ব থেকে। ছিটকে যাওয়ার আগে তাদের পয়েন্ট ছিল ৪।

সেবার দক্ষিণ আফ্রিকা হারিয়েছিল শক্তিশালী ফ্রান্সকে। এরপর ড্র করেছিল মেক্সিকোর বিরুদ্ধে। সেই তুলনায় এবার জয় ও ড্র তো দূরের কথা, সামান্য প্রতিরোধও গড়ে তুলতে পারেনি স্বাগতিক কাতার।

স্বাগতিক দেশগুলোর সবচেয়ে খারাপ পারফরম্যান্স বিবেচনা করলে এরপরই আসে জাপান ও যুক্তরাষ্ট্রের নাম।

Development by: webnewsdesign.com