শ্রীমঙ্গলের লাখাইছড়া চা বাগানে নিরাপদ পানি সরবরাহ ইউনিটের উদ্বোধন

মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | ১০:৩১ অপরাহ্ণ

শ্রীমঙ্গলের লাখাইছড়া চা বাগানে নিরাপদ পানি সরবরাহ ইউনিটের উদ্বোধন
শ্রীমঙ্গলের লাখাইছড়া চা বাগানে নিরাপদ পানি সরবরাহ ইউনিটের উদ্বোধন
apps

শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়নের ফিনলে টি কোম্পানির লাখাইছড়া চা বাগানের বেনিয়া টিলার ১৫০ পরিবারের সুপেয় পানিয়-জলের সমস্যা সমাধানে ‘সমগ্রদেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের আওতায় কমিউনিটি ভিত্তিক পানি সরবরাহ ইউনিট’ স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার ৬ জুন সকালে উপজেলার লাখাইছড়া চা বাগানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রকল্পের উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে ও কালিঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মো. খালেদুজ্জামান।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন খান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীরর হোসেন সরদার ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শ্রীমঙ্গলের উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম।

উল্লেখ্য, লাখাইছড়া চা বাগানের বেনিয়া টিলায় প্রায় ১৫০ পরিবার বসবাস করছেন। দীর্ঘদিন ধরে এ টিলার বাসিন্দারা প্রায় ৫০০ ফুট নিচে অবস্থিত ছড়া থেকে খাবার পানি ও দৈনন্দিন কর্মের পানি সংগ্রহ করতেন। এ প্রকল্পের উদ্বোধনের মধ্য দিয়ে তাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হলো। হাতের কাছে পানি পেয়ে আনন্দিত এ টিলার বাসিন্দারা।

Development by: webnewsdesign.com