শাহজালাল বিমানবন্দরে পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২ পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২

বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | ৪:৩১ অপরাহ্ণ

শাহজালাল বিমানবন্দরে পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২ পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২
শাহজালাল বিমানবন্দরে পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২ পৃথক অভিযানে এক কেজি স্বর্ণসহ আটক ২
apps

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চোরাচালান প্রতিরোধে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) চলমান বিশেষ অভিযানের অংশ হিসেবে পৃথক দুটি অভিযানে এক কেজির বেশি স্বর্ণসহ দুইজনকে আটক করেছে এপিবিএন। আটক স্বর্ণের বাজারমূল্য প্রায় ৫৪ লাখ টাকা।

আটক ব্যক্তিরা হলেন ফিরোজ মিয়া (৫০) ও বিল্লাল হোসেন (৫৩)। বুধবার (০৩ মে) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বিমানবন্দরের আগমনী ক্যানোপি-১ এর পার্কিং এলাকা থেকে ফিরোজকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান।

তিনি বলেন, অভিযুক্ত ফিরোজ মিয়াকে বিমানবন্দরের আগমনী ক্যানোপি-১ এর সামনে কার পার্কিং এলাকায় ঘোরাঘুরি করতে দেখে সাদা পোশাকে দায়িত্ব পালন করা এপিবিএনের গোয়েন্দা সদস্যদের সন্দেহ হয়। তাকে চ্যালেঞ্জ করলে তিনি অপ্রাসঙ্গিক উত্তর দিতে থাকেন।

এ সময় তাকে আটক করে বিমানবন্দরে এপিবিএনের অফিসে নিয়ে আসা হয়। এপিবিএন অফিসে আসার পর বিস্তারিত জিজ্ঞাসাবাদে অভিযুক্ত স্বীকার করেন তার কাছে স্বর্ণ রয়েছে। এ সময় তাকে তল্লাশি করা হলে তার পরিহিত কফি রঙয়ের প্যান্টের ডান পকেট থেকে নিজ হাতে ছয়টি স্বর্ণের বার (৬৯৬ গ্রাম) বের করে দেন। এ সময় তিনি এই স্বর্ণের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেন নি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এ বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়।

একই দিনে, রাত ১২টা ৩০ মিনিটে অপর এক বিশেষ অভিযানে প্রায় ৬৯৬ গ্রাম স্বর্ণসহ বিল্লাল (৫৩) নামে আরও একজনকে আটক করে এপিবিএন। বিমানবন্দরের আগমনী ক্যানোপি-২ এর কার-পার্কিং এলাকা থেকে তাকে আটক করা হয়।

পরে একই কায়দায় এপিবিএনের অফিসে এনে তাকেও তল্লাশি করা হলে তার কাছেও ছয়টি গোল্ডবার পাওয়া যায়। প্রাপ্ত স্বর্ণের কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তার বিরুদ্ধেও বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এ বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান আরও জানান, কুচক্রী মহলের চোরাচালানের চেষ্টা নস্যাৎ করার জন্য এপিবিএন চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে আসছে।

Development by: webnewsdesign.com