লক্ষ্মীপুরে সাত শিশুকে ধর্ষণের পর হত্যায় একজনের ফাঁসি

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | ৪:২২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে সাত শিশুকে ধর্ষণের পর হত্যায় একজনের ফাঁসি
apps

সাত বছরের শিশু নুসরাত জাহান নুশুকে ধর্ষণের পর হত্যা মামলায় শাহ আলম রুবেল নামে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিকে এক লাখ টাকা জরিমানা ও আরও চার বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। একই মামলায় বোরহান উদ্দিন নামে অপর একজনের অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলা কুতুবী এ রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট মো. আবুল বাশার।

এদিকে রায়ের পর আদালতপাড়ায় অপেক্ষমাণ মামলার বাদী শিশু নুসরাতের মা রেহানা বেগম ও চাচা আকবর হোসেন রায়ে সন্তোষ প্রকাশ করেন এবং রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

আদালতসূত্রে জানা যায়, ২০১৮ সালে ২৩ মার্চ দুপুরে রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও গ্রামের ফয়েজে নূর মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী নুসরাত জাহান বাড়ি থেকে নিখোঁজ হয়। নিখোঁজের ঘটনায় নুসরাতের মা রেহানা বেগম রামগঞ্জ থানায় একটি ডায়েরি করেন।

পরে ২৬ মার্চ পুলিশ উপজেলার ব্রহ্মপাড়ার ব্রিজের নিচ থেকে নুসরাতের বস্তাবন্দি মৃতদেহ উদ্ধার করে। তদন্তে ধর্ষণ ও হত্যাকাণ্ড প্রমাণিত হয়। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত দীর্ঘ শুনানি শেষে ও ১৩ সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের পর এ রায় দেন।

Development by: webnewsdesign.com