রাসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীকে জেতানোর প্রতিশ্রুতি দিয়ে টাকা দাবি

শনিবার, ১০ জুন ২০২৩ | ৫:৫২ অপরাহ্ণ

রাসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীকে জেতানোর প্রতিশ্রুতি দিয়ে টাকা দাবি
রাসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীকে জেতানোর প্রতিশ্রুতি দিয়ে টাকা দাবি
apps

আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিল প্রার্থীকে জিতিয়ে দেওয়ার প্রলোভনে আর্থিক সুবিধা দাবির ঘটনা ঘটেছে। সম্প্রতি নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খানের (অব:) ছবি ব্যবহার করে মোবাইল ফোনে (হোয়াটসঅ্যাপ) এক কাউন্সিল প্রার্থীকে ফোন করে এ প্রলোভন দেখানো হয়। এ ঘটনায় বৃহস্পতিবার নির্বাচন কমিশনার ও প্রার্থীর পক্ষ থেকে রাজশাহীর বোয়ালিয়া থানায় পৃথক দুটি জিডি করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বর্তমান প্রার্থী আরমান আলীর ফোনে (হোয়াটসঅ্যাপ) বৃহস্পতিবার নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান (অব:) এর ছবি ব্যবহার করে নির্বাচনে জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা দাবি করা হয়। যার সঙ্গে নির্বাচন কমিশন এমনকি নির্বাচন সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা কোনোভাবেই জড়িত নন। প্রতারকচক্র এ ধরনের কার্যক্রম দ্বারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

সবাইকে সর্তক থাকার পরামর্শ দিয়ে দেলোয়ার হোসেন বলেন, এ ধরনের কার্যক্রমে যুক্ত দুষ্কৃতিকারীকে ধরিয়ে দেওয়া অথবা এ সংক্রান্ত কোনো তথ্য কারো কাছে থাকলে তা সঙ্গে সঙ্গে রিটার্নিং অফিসারকে জানাবেন। তিনি আরও বলেন, প্রার্থীর কাছে থেকে অভিযোগ পাওয়ার পর আমাদের পক্ষ থেকে থানা নির্বাচন কর্মকর্তা একটি লিখিত অভিযোগ করেছে। পুলিশ আইনি ব্যবস্থা নিবে।

এবিষয়ে মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, বৃহস্পতিবার নির্বাচন কমিশনার পরিচয় ওই প্রার্থীকে জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে আট হাজার টাকা দাবি করা হয়। এ ঘটনার পর তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেন। এছাড়াও নির্বাচন কমিশনের পক্ষ থেকেও অভিযোগ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি। এবিষয়ে বক্তব্য নেওয়ার জন্য কাউন্সিল প্রার্থী আরমান আলীকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায় নি।

Development by: webnewsdesign.com