রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু

শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | ৬:১২ অপরাহ্ণ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু
apps

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয়জন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন নাটোরের একজন। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর দুইজন, নওগাঁর দুইজন এবং নাটোরের আরও একজন মারা যান।

শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দুইজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা যান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এর মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন ও পাবনার দুইজন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন নয়জন।

১৯২ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৬টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে রাজশাহীর ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১১ জনের নমুনায়। এছাড়াও একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১১৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে দুইজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর করোনা সংক্রমণের হার ৬ দশমিক ২৮ শতাংশ।

Development by: webnewsdesign.com