রাবির শিক্ষার্থীকে নির্যাতন-গণধর্ষণের হুমকির প্রতিবাদে মানববন্ধন

রবিবার, ০৫ মার্চ ২০২৩ | ২:১৫ অপরাহ্ণ

রাবির শিক্ষার্থীকে নির্যাতন-গণধর্ষণের হুমকির প্রতিবাদে মানববন্ধন
রাবির শিক্ষার্থীকে নির্যাতন-গণধর্ষণের হুমকির প্রতিবাদে মানববন্ধন
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের জুনিয়র এক শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন ও গণধর্ষণের হুমকির প্রতিবাদ মানববন্ধন ওই বিভাগের শিক্ষার্থীরা। রোববার (৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মিনহাজ উদ্দিন মামুন বলেন, এখানে আমরা মানববন্ধনে উপস্থিত হয়েছি আমার বন্ধুদের ওপর শারীরিক ও মানসিক গণধর্ষণের হুমকির প্রতিবাদে। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এমন ন্যক্কারজনক ঘটনা আমরা মেনে নিতে পারি না। এ ঘটনার বিষয় কোনোভাবেই আমরা সমঝোতায় রাজি না। এমন ঘটনা যেন বিশ্ববিদ্যালয়ে আর না ঘটে এর জন্য সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি করছি।

বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী উৎপল হাসান বলেন, এ ঘটনা শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয় নয়, কুষ্টিয়াসহ সব বিশ্ববিদ্যালয়ের একই অবস্থা। র‌্যাগিংয়ের নামে আমার বোনদের মানসিক, শারীরিক ও সেক্সুয়ালি হেনন্তা করা হচ্ছে। জুনিয়ররা কেন সিনিয়রদের ভয়ে ভীত সন্ত্রস্ত থাকবে? আমরা দেখি দোষ করেও অভিযুক্তরা সব সময় ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। আমরা এসব র‌্যাগিং চাই না। দোষীদের শান্তি চাই।

তিনি আরও বলেন, এমন দুঃখজনক ঘটনা আর কত দেখবো আমরা? এসব ঘটনা আর ধামাচাপা নয়, শান্তি চাই। এ পর্যন্ত দোষীদের কোনো শাস্তি হলো না। তাহলে কী এভাবেই অপরাধ করে দোষীরা বুক ফুলিয়ে বেড়াবে?

এর আগে গত ২৭ ফেব্রæয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক ছাত্রীকে গালিগালাজ, শারীরিক নির্যাতন ও বন্ধুদের দিয়ে গণধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রী।

Development by: webnewsdesign.com