রাজশাহী সীমান্তে ভারতীয় চোরাকারবারির লাশ হস্তান্তর

শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | ৬:৩৭ অপরাহ্ণ

রাজশাহী সীমান্তে ভারতীয় চোরাকারবারির লাশ হস্তান্তর
apps

রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে ধরা পড়ার পর পানিতে ঝাঁপ দিয়ে ডুবে মারা যাওয়া ভারতীয় চোরকারবারি ভারত মন্ডলের (৩৩) লাশ হস্তান্তর করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় বিজিবির রাজশাহীর ১০ নম্বর পদ্মার চর সীমান্ত ফাঁড়ির আওতাধীন ১৫৯/২এস সীমান্ত পিলারের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ ও পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়। বিজিবি, রাজশাহীর নৌ-পুলিশ, কাটাখালী থানা পুলিশ লাশ হস্তান্তর করে। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

ভরত মÐল ভারতের মুর্শিদাবাদ জেলার রানিনগর থানার চকরাজাপুর পশ্চিম কলোনি প্রামের তারপদ মÐলের ছেলে। গত ২ অক্টোবর দিবাগত রাতে ফেনসিডিল নিয়ে রাজশাহী সীমান্তে এসে তিনি বিজিবির হাতে ধরা পড়েন। এরপর নৌকা থেকে হাতকড়া পরা অবস্থায় পদ্মা নদীতে ঝাঁপ দিলে তাঁর মৃত্যু হয়।

পরদিন রাজশাহী সীমান্তেই তাঁর লাশ পাওয়া যায়। এরপর সেটি উদ্ধার করে ময়নাতদন্তের পর হিমঘরে রাখা হয়েছিল। ওই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা করে বিজিবি।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ বলেন, লাশ হস্তান্তরের আগে কিছু আইনগত প্রক্রিয়া আছে। সেগুলো শেষ করেই লাশ হস্তান্তর করা হলো।

Development by: webnewsdesign.com