রাজশাহী নগরীতে ৩ ইমো হ্যাকার গ্রেফতার

রবিবার, ১০ অক্টোবর ২০২১ | ৬:২০ অপরাহ্ণ

রাজশাহী নগরীতে ৩ ইমো হ্যাকার গ্রেফতার
apps

রাজশাহীতে অভিযান চালিয়ে তিন ইমো হ্যাকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। আটককৃতরা হলেন- নাটোরের লালপুর উপজেলার বিলমারিয়া গ্রামের মৃত সামাদ বিশ্বাসের ছেলে শাকিব বিশ্বাস (১৯), হরিরামপুর গ্রামের আলম হোসেনের ছেলে মো. আল-আমিন (২০) এবং মমিনপুর গ্রামের জাফর আলীর ছেলে মেহেদী আলী (২১)।

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের একটি দল শনিবার দিবাগত মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত রাজশাহী মহানগরীর চন্দ্রিামা থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। তাঁদের কাছ থেকে ২১টি মোবাইল ফোন, ৪৯টি সীমকার্ড, চারটি মেমোরি কার্ড, দুটি ল্যাপটপ, একটি ক্যামেরা, একটি টেলিফোন সেট, নগদ ৪৫ হাজার টাকাসহ আরও নানাকিছু জব্দ করা হয়েছে।

(১০ অক্টোবর) রবিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞিতে র‌্যাব-৫ জানিয়েছে, অভিযানের সময় আরও তিনজন ইমো হ্যাকার পালিয়ে গেছে। র‌্যাব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার তিনজন জানিয়েছেন, তাঁরা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করতেন। পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন।

এদের বিরুদ্ধে রাজশাহী নগনীর চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

Development by: webnewsdesign.com