রাজশাহী কারাগারের গম বাজারে বিক্রি. ৯৫ বস্তা গম জব্দ, গ্রেপ্তার ২

রবিবার, ০৫ মার্চ ২০২৩ | ২:১৬ অপরাহ্ণ

রাজশাহী কারাগারের গম বাজারে বিক্রি. ৯৫ বস্তা গম জব্দ, গ্রেপ্তার ২
রাজশাহী কারাগারের গম বাজারে বিক্রি. ৯৫ বস্তা গম জব্দ, গ্রেপ্তার ২
apps

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ৯৫ বস্তা গম জব্দ করেছে পুলিশ। শনিবার (৪ মার্চ) বিকেলে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজার থেকে ট্রাকসহ গমগুলো জব্দ করে মোহনপুর থানা পুলিশ । এ সময় ট্রাক চালাকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাকৃতরা হলেন, বাগমারা উপজেলার চানদার আড়া গ্রামের ট্রাক চালক হাসেম আলী (৪৫) ও মোহনপুর উপজেলার কেশরহাটের গম ব্যবসায়ী নজরুল ইসলাম (৫০)।

এ বিষয়ে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশা বলেন, কারাগারের গম বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম গমগুলো জব্দ করে থানায় নিয়ে আসে। এ সময় দুইজনকে আটক করা হয়েছে। গমগুলো কারাগার থেকে কি ভাবে বের হল সেটি খতিয়ে দেখা হচ্ছে।

ওসি বলেন, আটক ব্যবসায়ী নজরুল ইসলাম দাবি করেছেন, হুমায়ন আলী নামের রাজশাহীর এক ব্যবসায়ীর সহোযোগিতায় গমগুলো তিনি কারাগার থেকে কিনেছেন। তবে, গমের বস্তার গায়ে সরকারি কোন সীল নেই।

ওসি আরও বলেন, এ বিষয়ে আমরা কারাগার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা জানিয়েছে খারাপ গম বিক্রি করে ভাল গম কেনা হয়। এর অংশ হিসেবে গমগুলো বিক্রি করে দেয়া হয়েছে ভালগম কেনার জন্য। অন্য সংস্থাগুলো একই কাজ করে বলে দাবি কারা কর্তৃপক্ষের।

ওসি বাদশা আরও বলেন, গমের কাগজপত্র যাচাই বাচাই করা হচ্ছে। বেধ হলে ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হবে। আর পাচার হলে মামলা দেয়া হবে বলে জানান ওসি।

রাজশাহী কে›ন্দ্রীয় কারাগারের জেলার নিজাম উদ্দিন বলেন, আমাদের এখানে ৪০০ কারারক্ষী থাকে। তাদের মধ্যে প্রায় ২০০ জনের মত পরিবার ছাড়াই থাকেন। তারা রেশমের গম বিক্রি করে দেন। সে গমগুলো রাজশাহীর এক ব্যবসায়ী কিনে কেশরহাটের আরেক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছে। এছাড়াও গমের মান খারাপ হলে কারারক্ষীরা বিক্রি করে দেয়। এর বাইরে কারাগার থেকে গম বিক্রির কোন সুযোগ নেই বলে দাবি করেন এই কারা কর্মকর্তা।

Development by: webnewsdesign.com