রাজশাহীতে করোনা সংক্রমণ পাঁচের নিচে, রামেক হাসপাতালে মৃত্যু ৩

বুধবার, ০৬ অক্টোবর ২০২১ | ৬:০৫ অপরাহ্ণ

রাজশাহীতে করোনা সংক্রমণ পাঁচের নিচে, রামেক হাসপাতালে মৃত্যু ৩
apps

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। আর এ জেলায় সংক্রমণের হার কমে এসেছে পাঁচের নিচে। বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। তিনজনের মধ্যে দুইজন নওগাঁ ও একজনের বাড়ি রাজশাহী। তাদের সবার সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল।

শামীম ইয়াজদানী জানান, এই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ১২ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করে ৬ জনকে শনাক্ত করা হয়েছে।

এর মধ্যে রাজশাহীর ১৮৫টি নমুনা পরীক্ষা করে একজন, জয়পুরহাটের ২৭টি নমুনা পরীক্ষা করে একজন ও চাঁপাইনবাবগঞ্জের ৭০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে সংক্রমণের হার ৪ দশমিক ৬৬ শতাংশ, জয়পুরহাটে ৩ দশমিক ৭০ শতাংশ ও জয়পুরহাটে ৫ দশমিক ৭১ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। বুধবার সকাল পর্যন্ত ১৯২টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৮৫ জন।

Development by: webnewsdesign.com