রাজশাহীতে কমেছে সংক্রমণ- শনাক্ত

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬:০২ অপরাহ্ণ

রাজশাহীতে কমেছে সংক্রমণ- শনাক্ত
apps

রাজশাহী জেলায় সপ্তাহের ব্যবধানে কমেছে করোনার সংক্রমণ ও শনাক্তের হার। রাজশাহী সিভিল সার্জনের এক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিাবর (২১ অক্টোবার) সপ্তাহের ব্যবধানে জেলায় সংক্রমণের হার দশমিক ৫ শতাংশ ও শনাক্ত মাত্র একজন। অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও (রামেক) সপ্তাহের ব্যবধানে সংক্রমণের হার শূন্য দশমিক ৫ শতাংশ ও শনাক্ত এক শতাংশে নেমেছে।

করোনার সংক্রমণ ও শনাক্তের হার হ্রাসের বিষয়ে কথা বলেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার। তিনি বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ের পর সচেতনতা, ভ্যাকসিন গ্রহণ ও মাস্ক ব্যবহার করায় সংক্রমণ হ্রাস পেয়েছে। ফলে কমেছে শনাক্তসহ মৃত্যুর সংখ্যা।’

রাজশাহী সিভিল সার্জন সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর ১৯৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হন আটজন। সংক্রমণ হার ছিল ৪ দশমিক ১০ শতাংশ। ১৫ অক্টোবর ২১৯ জনের মধ্যে শনাক্ত ১৬ ও সংক্রমণের হার ৭ দশমিক ৩০, ১৬ অক্টোবর ১৩০ জনের মধ্যে শনাক্ত সাত ও সংক্রমণের হার ৫ দশমিক ৩৮, ১৭ অক্টোবর ১৭৭ জনের মধ্যে শনাক্ত চার ও সংক্রমণের হার দুই দশমিক ২৬, ১৮ অক্টোবর ১৯১ জনের মধ্যে শনাক্ত সাত ও সংক্রমণের হার তিন দশমিক ৬৬, ১৯ অক্টোবর ২১২ জনের মধ্যে শনাক্ত ১০ ও সংক্রমণের হার চার দশমিক ৭২, ২০ অক্টোবর ২০২ জনের মধ্যে শনাক্ত ১০ ও সংক্রমণের হার ৪ দশমিক ৯৫ এবং সর্বশেষ ২১ অক্টোবর ২০০ জনের নমুনা পরীক্ষায় মাত্র একজন শনাক্ত হয়েছেন। এছাড়া সংক্রমণের হার নেমেছে শূন্য দশমিক ৫ শতাংশে।

Development by: webnewsdesign.com