যাত্রীবাহী ফেরিতে আগুন, ১০ জনের মৃত্যু

বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | ১:০৭ অপরাহ্ণ

যাত্রীবাহী ফেরিতে আগুন, ১০ জনের মৃত্যু
apps

আগুন নিয়ন্ত্রণ ফিলিপাইনের কোস্ট গার্ডের একটি জাহাজ মোতায়েন করা হয়েছে। ফিলিপাইনের একটি যাত্রীবাহী ফেরিতে আগুন লেগে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ প্রদেশ বাসিলানের কাছে এ ঘটনা ঘটে। এতে এখনও নিখোঁজ রয়েছেন অন্তত সাত যাত্রী।

ফিলিপাইনের কোস্ট গার্ড বৃহস্পতিবার জানিয়েছে, বুধবার সন্ধ্যায় যখন আগুন লাগে তখন জাহাজটি দক্ষিণাঞ্চলীয় দ্বীপ প্রদেশ বাসিলানের কাছে সমুদ্রে ছিল। অগ্নিকাণ্ডের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি, তবে তদন্ত চলছে।

জরুরী কর্মীরা বৃহস্পতিবার সকাল পর্যন্ত জাহাজ থেকে ৩৫ জন ক্রু সদস্যসহ ২৩৩ জনকে উদ্ধার করেছেন। প্রাদেশিক সরকার জানিয়েছে যে, আরও সাতজন নিখোঁজ রয়েছেন।

ফিলিপাইনে এই ধরনের ঘটনা অস্বাভাবিক নয়, ৭ হাজার ৬শ’টিরও বেশি দ্বীপের এ রাষ্ট্রে প্রায়ই নৌযানগুলো বেশিরভাগ সময় অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করে।

সমুদ্রপথে ভ্রমণ ফিলিপাইনে পরিবহনের সবচেয়ে সস্তা উপায় এবং সামুদ্রিক দুর্ঘটনা কিছুটা নিয়মিত ঘটনা। গত বছর, ফিলিপাইনের রাজধানী ম্যানিলার পূর্বে পলিলো দ্বীপ থেকে যাত্রা করার পরপরই ১২৪ জন যাত্রী বহনকারী একটি ফেরিতে আগুন লেগে সাতজন মারা যান। আরও শতাধিক মানুষকে উদ্ধার করা হয়। সূত্র: সূত্র: নিউ ইয়র্ক টাইমস

Development by: webnewsdesign.com