যশোর শহরে মানবপাচার বিরোধী কনসার্টে মুগ্ধ শ্রোতা

বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | ১:২৪ অপরাহ্ণ

যশোর শহরে মানবপাচার বিরোধী কনসার্টে মুগ্ধ শ্রোতা
যশোর শহরে মানবপাচার বিরোধী কনসার্টে মুগ্ধ শ্রোতা
apps

যশোর শহরের ঐতিহ্যবাহী টাউন হল মাঠে সুরের মুচ্ছর্না ছড়িয়ে দর্শক শ্রোতাদের মুগ্ধ করেছে দেশের জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’ ও সঙ্গীতশিল্পী সন্দীপন। গানের পাশাপাশি তারা মানবপাচার প্রতিরোধের আহ্বান জানিয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করেছে।

এ সময় শিল্পীদের সঙ্গে মানবপাচারের বিরুদ্ধে শপথ নেন শ্রোতারা। বুধবার (১০ মে) সন্ধ্যায় সুইজারল্যান্ড দূতাবাস, বাংলাদেশের সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত ‘আশ্বাস: মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য’ প্রকল্পের মানবপাচার প্রতিরোধ ও সারভাইভারদের সুরক্ষা কার্যক্রমের আওতায় মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে ‘সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন’ অনুষ্ঠানে এমন আবহ সৃষ্টি হয়।

বিজ্ঞাপনী সংস্থা কুল এক্সপোজারের সার্বিক ব্যবস্থাপনায় কনসার্টটি উদ্বোধন করেন উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার, দীপ্তা রক্ষিত।

অনুষ্ঠানে সাধারণ শ্রোতাদের পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কমীর্সহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরাসহ ‘আশ্বাস’ প্রকল্পের সারভাইভাররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পরিবেশন করা হয় মানবপাচার বিরোধী একটি ‘পট গান’। এরপর মঞ্চে ওঠেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপন। তার ঘণ্টাব্যাপী পরিবেশনার পর টাউন হল মাঠে গান পরিবেশনায় আসে ‘জলের গান’ এবং মাঠজুড়ে তৈরি হয় একটি উৎসবমুখর পরিবেশ।

অনুষ্ঠানে স্থানীয় জনগণের মধ্যে মানবপাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, সমাজে মানবপাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক উইনরক ইন্টারন্যাশনাল প্রণীত প্রামাণ্যচিত্র ‘আগুন পাখি’ প্রদর্শন করা হয়। মানবপাচারের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার এমন অভিনব উদ্যোগ দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। এমন উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান শ্রোতারা।

উদ্বোধনী বক্তব্যে উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার দীপ্তা রক্ষিত মানবপাচারের ভয়বহতা তুলে ধরে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানান।

কনসার্ট আয়োজনে সহযোগিতার জন্য যশোর জেলার প্রশাসন, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
এর আগে ৪ মে খুলনায় একই ধরনের কনসার্ট অনুষ্ঠিত হয়। যেখানে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী চন্দনা মজুমদার ও ব্যান্ড ‘ডিফারেন্ট টাচ’। একই ধারাবাহিকতায় ৭ মে সাতক্ষীরায় অনুষ্ঠিত কনসার্টে ছিলেন চন্দনা মজুমদার ও সন্দীপন। প্রতিটি আয়োজনেই উইনরক ইন্টারন্যাশনাল প্রণীত প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। কক্সবাজারে এ আয়োজনের কনসার্ট আগামী ২০ মে অনুষ্ঠিত হবে। জনপ্রিয় ব্যান্ড ‘দলছুট’ ও ‘মাদল’ কনসার্টের আয়োজনে অংশ নেবে।

Development by: webnewsdesign.com