মৌলভীবাজার ১ ও ২ আসনে ১ জনের প্রার্থীতা বাতিল, স্থগিত ২ জনের, ১২ জন বৈধ

রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩ | ৭:৪৯ অপরাহ্ণ

মৌলভীবাজার ১ ও ২ আসনে ১ জনের প্রার্থীতা বাতিল, স্থগিত ২ জনের, ১২ জন বৈধ
মৌলভীবাজার ১ ও ২ আসনে ১ জনের প্রার্থীতা বাতিল, স্থগিত ২ জনের, ১২ জন বৈধ
apps

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার ১ ও ২ আসেনের ১ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। আর স্থগিত করা হয়েছে ২ প্রার্থীর মনোনয়ন। বাকিদের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।  রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এ ঘোষণা দেন। মৌলভীবাজার-১ আসনে ৫জন প্রার্থীর মধ্যে কাগজপত্রে ত্রুটির কারণে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ এর মনোনয়ন বাতিল এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ময়নুল ইসলাম-এর কাগজপত্রে ঘাটতির কারণে মনোনয়ন স্থগিত করা হয়েছে।

এই আসনে বাংলাদেশ আওয়ামীলীগ প্রার্থী মো: শাহাব উদ্দিন, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আহমেদ রিয়াজ উদ্দিন এবং তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মো: আনোয়ার হোসেন- এর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

মৌলভীবাজার-২ আসনে ১০জন প্রার্থীর মধ্যে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী মো: কামরুজ্জামান সিমু-এর মনোনয়ন কাগজপত্রে ঘাটতির কারণে স্থগিত করা হয়েছে।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী এ.কে.এম সফি আহমদ সলমান, স্বতন্ত্র প্রার্থী মো: আব্দুল মতিন, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শফিউল আলম চৌধুরী, ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী মাওলানা আছলাম হোছাইন রহমানী, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী এম এম শাহীন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত প্রার্থী এনামুল হক মাহতাব, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো: আব্দুল মালিক, জাসদ মনোনীত প্রার্থী মো: বদরুল হোসেন এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো: মাহবুবুল আলম-এর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, মৌলভীবাজার-১ ও মৌলভীবাজার-২ আসনের মোট ১৫জন প্রার্থীর মধ্যে ১জন প্রার্থীর মনোনয়ন বাতিল, ২ জন প্রার্থীর মনোনয়ন স্থগিত এবং ১২জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

Development by: webnewsdesign.com