মৌলভীবাজারে মাস্ক বিতরণ ও সপ্তাহব্যাপী সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন

সোমবার, ১০ জানুয়ারি ২০২২ | ২:০৪ অপরাহ্ণ

মৌলভীবাজারে মাস্ক বিতরণ ও সপ্তাহব্যাপী সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন
apps

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এর প্রভাবে সংক্রমণের প্রাদুর্ভাব মোকাবেলায় মৌলভীবাজারে মাস্ক বিতরণ ও সপ্তাহব্যাপী সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভা।

রবিবার (৯ জানুয়ারি) শহরের চৌমোহনাসহ পাঁচটি স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হয়। যা আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে।

রবিবার এই কার্যক্রমে অংশ নিয়ে সাধারণ মানুষ ও পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল হক ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, সচেতনতামূলক সপ্তাহের অংশ হিসেবে মৌলভীবাজারবাসীকে মাস্ক পরিধান এবং ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করা হবে। এ সপ্তাহের পর যারা মাস্ক পরিধান করবে না তাদের উপর বিধি মোতাবেক জেল-জরিমানা আরোপসহ অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, মাস্ক পরিধান ও ভ্যাকসিনের অন্তত একটি ডোজ গ্রহণ ব্যতীত কোনো ব্যক্তিকে মৌলভীবাজার জেলার কোনো সরকারি-বেসরকারি দপ্তর/ প্রতিষ্ঠানে সেবা প্রদান করা হবে না। করোনার নতুন ধরন ওমিক্রন দ্রুতগতিতে ছড়াচ্ছে। এর সংক্রমণ রোধে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।

Development by: webnewsdesign.com