মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ১:৩০ অপরাহ্ণ

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’
apps

‘শনিবার বিকেল’ মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত একটি নাট্যধর্মী থ্রিলার চলচ্চিত্র। ২০১৬ সালের জুলাই মাসে গুলশানের হলি আর্টিজান হামলা থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে।

এটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং ভারতের শ্যাম সুন্দর দে। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, পরমব্রত চট্টোপাধ্যায় ও ইয়াদ হুরানি। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ছবিটি হলি আর্টিজানের ঘটনা অবলম্বনে কিনা সে সম্পর্কে জানান, ‘এটা হলি আর্টিজান ঘটনা থেকে অনুপ্রাণিত, কিন্তু সেই ঘটনার হুবহু পুননির্মাণ না। চরিত্রেরাও আলাদা।’ছবিটির মুক্তির দাবি করেছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। বেশ কয়েদিন ধরেই তিনি ছবিটির মুক্তির জন্য সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য কথা বলেছেন, সরব হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোমবার বিকেলে মোস্তফা সরয়ার ফারুকী তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেন, ‘একটা নির্দোষ প্রশ্ন। দুইদিন পরে হলি আর্টিজান নিয়ে ভারত থেকে একটা ছবি মুক্তি পাবে, সেটা কি আপনারা আটকাতে পারছেন? সেটার বেলায় আপনাদের কি কথা?’এরপর সন্ধ্যায় ছবিটির অভিনেত্রী ও মোস্তফা সরয়ার ফারুকীর স্ত্রী নুসরাত ইমরোজ তিশা ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তিনি লিখেন, ‘আমাদের শিল্পী বা কলাকুশলীদের জন্য একটা দারুণ অভিজ্ঞতা ছিল ‘শনিবার বিকেল’। ছবিটি বিনা কারণে আজকে সাড়ে তিন বছর সেন্সর বোর্ডে আটকা। অবিলম্বে ছবিটির মুক্তি চাই।’সিনেমা পাড়ার এক উজ্জ্বল নক্ষত্রের নাম মোস্তফা সরয়ার ফারুকী। ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’ ‘ডুব’সহ অসংখ্য সিনেমা ও নাটক উপহার দিয়েছেন তিনি।

Development by: webnewsdesign.com