‘মোদি একাই দেশপ্রেমিক, আর সবাই দেশদ্রোহী!’

রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ

‘মোদি একাই দেশপ্রেমিক, আর সবাই দেশদ্রোহী!’
apps

‘দিল্লিতে, যেখানে নরেন্দ্র মোদি থাকেন প্রতিদিন। সেখানে আছে ইন্ডিয়া গেট। সেখানে ভারতের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গ করা শহীদদের নাম লেখা আছে। মোট নামের সংখ্যা ৯৩৩৬৩ জন। যেখানে ৬২,৯৪৫ জন মুসলমান শহীদের নাম পাবেন, কিন্তু কোনো আরএসএস বিজেপি নেতার একটি নাম খুঁজে পাবেন না’- কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীর বক্তব্যের এই ভিডিও ক্লিপটি ভারতে চলমান অস্থিতশীল পরিস্থিতির মাঝে ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে।

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের রুখতে এনআরসি এবং মুসলিম বিরোধী নতুন নাগরিকত্ব আইন নিয়ে তুলকালাম চলছে ভারতে। এখন পর্যন্ত পুলিশের গুলিতে নিহত হয়েছেন ২০ জন। ক্ষমতাসীন বিজেপি এবং কট্টর হিন্দুত্বাদী সংগঠন আরএসএস ছাড়া সব রাজনৈতিক দলই এই আইনের বিরোধিতা করছে। একসময় ক্ষমতায় থাকা ভারতের অন্যতম বৃহৎ দল কংগ্রেসও বিরোধী অবস্থান নিয়েছে। অধীর রঞ্জন চৌধুরীর বক্তব্য নতুন করে ভাইরাল হওয়ার এটাও একটি কারণ।

তিনি বক্তব্যে আরও বলেছেন, ‘দারিদ্রের তালিকায় ভারতের অবস্থান ১১৩। আমাদের ওপরে আছে পাকিস্তান, আছে শ্রীলঙ্কা, আছে বাংলাদেশ। যে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে এনআরসি করা হচ্ছে, সেই বাংলাদেশ খাওয়ায়-পড়ায়-স্বাস্থ্যে আমাদের চেয়ে অনেক এগিয়ে। অমিত সাহা (ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী), যে বাংলাদেশিদের ‘উইপোকা’ বলেছিল…., মনে হয় আর উইপোকার এখানে আসার দরকার নাই। কারণ ভারত সরকারেই এখন উইপোকা লেগে গেছে। শিল্প নেই, চাকরি নেই, চলছে লুট। মোদি আর বিজেপি একাই দেশপ্রেমিক, আর সবাই দেশদ্রোহী!’

Development by: webnewsdesign.com