‘মুসলিম নারী বিক্রি’র অ্যাপ খুলেছিলেন শ্বেতা

বুধবার, ০৫ জানুয়ারি ২০২২ | ৮:০২ অপরাহ্ণ

‘মুসলিম নারী বিক্রি’র অ্যাপ খুলেছিলেন শ্বেতা
apps

মুম্বাই পুলিশ কমিশনার হেমন্ত নাগরেল বলেছেন, জনপ্রিয় ১০০ মুসলিম নারীকে নিলামে উঠিয়ে বিক্রির অনলাইন অ্যাপ ‘বুল্লিবাই’-এর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তৃতীয় আরো একজনকে আটক করেছে তারা। ইন্ডিয়া টুডে জানাচ্ছে, ২১ বছর বয়সী অভিযুক্তের নাম মায়াঙ্ক রাওয়াল, তাকে উত্তরাখণ্ড থেকে আটক করা হয়।

একই অভিযোগে গতকাল মুম্বাই পুলিশ ২১ বছর বয়সী প্রকৌশলের ছাত্র বিশাল কুমার ঝা এবং ১৮ বছর বয়সী শ্বেতা সিংকে গ্রেপ্তার করা হয়। ‘আটক তৃতীয়জন শ্বেতার বন্ধু। আমরা মনে করছি এ ঘটনায় আরো কয়েকজন জড়িত থাকতে পারে’- বলেন হেমন্ত।

আটক বিশাল কুমারকে বান্দ্রা আদালত আগামী ১০ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে।

নিউজ১৮কে নাগরেল বলেন, এই কেসটি অধিকতর তদন্তের দাবি রাখে। জোর তদন্ত চলছে। আমরা আপাতত এর বেশি কিছু বলতে পারছি না।

উত্তরাখণ্ড পুলিশ জানাচ্ছে, ধারণা করা হচ্ছে ‘বুল্লিবাই’ অ্যাপটি শ্বেতার ব্রেনচাইল্ড, মস্তিষ্কপ্রসূত। অ্যাপটির সঙ্গে সংশ্লিষ্ট তিনটি অ্যাকাউন্ট চালাতেন তিনি। ‘আমাদের মনে হয় তিনি টাকার জন্য এসব করতেন’- বলেন উত্তরাখণ্ড পুলিশপ্রধান অশোক কুমার, এনডিটিভির বরাতে।

অ্যাপে ব্যবহৃত মুসলিম নারীদের ছবি তাঁদের সোশাল মিডিয়া হ্যান্ডেল থেকে সংগ্রহ করা হতো, কোনোরকম অনুমতি ছাড়াই। এর পর অ্যাপে সেই ছবি সাঁটানো হতো ‘বিক্রি’ বা ‘বুল্লিবাই অব দ্য ডে’ ট্যাগ ব্যবহার করে।

গত কয়েক মাসের মধ্যে এটি ছিল মুসলিম নারীদের হেনস্তা করা দ্বিতীয় অ্যাপ। এর আগে জুলাইতে ‘সুল্লি ডিলস’ নামে আরেকটি অ্যাপ তৈরি করা হয় যাতে মুসলিম নারীদের ‘আজকের দিনের চুক্তি’ হিসেবে ট্যাগ করা হতো।

সূত্র : স্ক্রল ডট ইন

Development by: webnewsdesign.com