ময়মনসিংহে ধানক্ষেতে বন্যহাতির দল, তাড়াতে গিয়ে প্রাণ হারালেন পল্লী চিকিৎসক

বুধবার, ০৩ মে ২০২৩ | ১:১০ অপরাহ্ণ

ময়মনসিংহে ধানক্ষেতে বন্যহাতির দল, তাড়াতে গিয়ে প্রাণ হারালেন পল্লী চিকিৎসক
ময়মনসিংহে ধানক্ষেতে বন্যহাতির দল, তাড়াতে গিয়ে প্রাণ হারালেন পল্লী চিকিৎসক
apps

ময়মনসিংহের হালুয়াঘাটে হাতি তাড়াতে গিয়ে ইদ্রিস মিয়া (৫৩) নামে এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২ মে) রাত ১০টার দিকে উপজেলার সীমান্তবর্তী গাজিরভিটা ইউনিয়নের কান্দাপাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. ইদ্রিস মিয়া একই এলাকার মৃত তৈমুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভারত সীমান্তের কাটাঁতার পেরিয়ে নিয়মিত খাবারের সন্ধানে প্রায় ৬০-৭০টি বন্যহাতির দল ধানক্ষেতে হানা দেয়। বোরো মৌসুমের উঠতি ফসল রক্ষায় গ্রামের মানুষ লাঠি, মশাল, পটকা নিয়ে হাতির দলকে তাড়ানোর চেষ্টা করেন। এসময় দলবদ্ধ হাতির পাল থেকে তেড়ে আসা একটি হাতি সবাইকে ধাওয়া করলে অনেকেই নিরাপদ স্থানে পৌঁছাতে পারলেও পল্লী চিকিৎসক ইদ্রিস মিয়া পারেননি। এসময় ওই হাতিটি তাকে শুঁড় দিয়ে পেঁচিয়ে পিষ্ট করে চলে যায়। হাতির পাল ঘটনাস্থল ত্যাগ করার পর স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ইদ্রিস মিয়াকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসলে সেখানেই তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আবদুল মান্নান। তিনি জানান, এই ইউনিয়নটি সীমান্তঘেষাঁ। স্থানীয়দের ধান ও সবজি আবাদই আয়ের উৎস। উঠতি ফসল রক্ষা করতে গিয়েই একের পর এক হাতির আক্রমণে মৃত্যুর ঘটনা ঘটছে। আজও একটি পরিবার উপার্জনক্ষম ব্যক্তি হারালো। এসময় তিনি এই বন্যহাতির তাণ্ডব থেকে রক্ষা পেতে ও জনসাধারণের জানমাল রক্ষায় কঠোর পদক্ষেপ গ্রহণে প্রশাসনসহ বনবিভাগের হস্তক্ষেপ কামনা করেন।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান বলেন, হাতির পায়ে পিষ্ট হয়ে মারা যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

Development by: webnewsdesign.com