ভারতের আকাশসীমায় উড়ন্ত বস্তুকে ঘিরে চাঞ্চল্য

রবিবার, ২২ নভেম্বর ২০২০ | ৫:২২ অপরাহ্ণ

ভারতের আকাশসীমায় উড়ন্ত বস্তুকে ঘিরে চাঞ্চল্য
apps

ভারতের আকাশসীমার মধ্যে উড়ছে এক অজানা বস্তু। যা প্রাথমিকভাবে ড্রোন বলে সন্দেহ করা হলেও, এটি যে সত্যিই ড্রোন সে ব্যাপারে কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি। রবিবার(২২ নম্বেভর) সকালে এ ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে পাকিস্তান সীমান্তের মেন্ধর সেক্টরে। ভারতের আকাশসীমা দিয়েই উড়তে দেখা গেছে বস্তুটিকে। ভারতের সেনাবাহিনীর ধারণা, পাকিস্তানের ড্রোনই ঢুকেছে ভারতের আকাশে। এটি ড্রোন কিনা, তা জানতে চেষ্টা চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। গত মাসেও ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানি আর্মির কোয়াডকপ্টার গুলি করে নামিয়েছিল।

কাশ্মীরের কেরন সেক্টরের কাছে ঘটেছিল সেই ঘটনা। পাকিস্তানের ওই কোয়াডকপ্টারটি ছিল চীনের তৈরি। কয়েকদিন আগে ভারতীয় সেনা ছাউনি লক্ষ করে শেলিং শুরু করে পাকিস্তান। বিনা প্ররোচনায় এ কাজ করে পাকিস্তান। হঠাৎ শেলিংয়ে ভারতীয় সেনার বেশ কয়েকজন জওয়ান নিহত হন। এরপর পাল্টা পাকিস্তানকে জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। মুহূর্তের মধ্যে গুঁড়িয়ে যায় পাকিস্তানের একাধিক ঘাঁটি। ভারতীয় সেনাবাহিনীর পাল্টা আঘাতে ১০ থেকে ১২ জন পাকসেনা নিহত হয় বলেও জানা যায়।

গত কয়েকদিন আগেই জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গোলাবর্ষণ চালায় পাকিস্তান। এরই মধ্যে পাকিস্তানি সেনার হামলায় ভারতীয় তিন জওয়ান-সহ বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই ক্ষোভে ফুঁসছে ভারত।
সূত্র : কোলকাতা টোয়েন্টিফোর

Development by: webnewsdesign.com