ভারতীয় এক ক্রিকেটারের খেলা পয়সা খরচ করে দেখবেন লারা

রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০ | ৩:৩৫ অপরাহ্ণ

ভারতীয় এক ক্রিকেটারের খেলা পয়সা খরচ করে দেখবেন লারা
apps

ক্রিকেটে রথী-মহারথীর নাম বললে স্যার ডন ব্রাডম্যান থেকে শুরু করে ভারতের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার পর্যন্ত অনেকের নামই চলে আসে।

স্টেডিয়ামে গিয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে শচীন, লারা, গিলক্রিস্ট, পন্টিংয়ের মতো কিংবদন্তিদের খেলা দেখতে দর্শকরা কার্পণ্য করেননি।

সেই কিংবদন্তিদেরই একজন ব্রায়ান লারা জানালেন, তিনি নাকি একজন ব্যাটসম্যানের খেলা দেখতে পয়সা খরচ করতে চান। অনেকে হয়তো ভাবছেন কোহলি কিংবা বাবরের কথা বলেছেন লারা। না তাদের ব্যাটিং নয়।

অস্ট্রেলিয়ায় চলমান বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের সম্প্রচারক চ্যানেল ‘সেভেন’-এ এক আলোচনায় লারাকে সাবেক অসি অধিনায়ক পন্টিং প্রশ্ন করেন, এই টেস্টে কার ব্যাটিং পয়সা খরচ করে হলেও দেখবেন?

পন্টিংয়ের প্রশ্ন শুনে লারা বলেন, ‘এ তো সহজ কথা। সিরিজে দুই দলের ব্যাটসম্যানের কথা বললে আমি বলব লোকেশ রাহুল। আমি পয়সা খরচ করে তার ব্যাটিং দেখব।’ লোকেশ রাহুলকে পছন্দ করার ব্যাখ্যাও জানালেন লারা।

তিনি জানান, টি-টোয়েন্টির এই জনপ্রিয়তার সময়ে ব্যাটসম্যানরা শট খেলতে বেশি পছন্দ করে। বেশিরভাগ ব্যাটসম্যানই ‘ক্ল্যাসিক’ ঘরানার শট রেখে গায়ের জোরে উড়িয়ে মারতে অভ্যস্ত হয়ে গেছে। ব্যাটিং ব্যাকরণের ভেতর থেকে খেলতে আর আগ্রহী নন ব্যাটসম্যানরা। কিন্তু লোকেশ রাহুল ঠিক এ জায়গাটাতেই আলাদা।

লারার মতে, ব্যাটিং ব্যাকরণের ভেতরে থেকেই শট খেলে টি-টোয়েন্টিতে রান তুলে নিতে পটিয়সী ভারতের এ টপ-অর্ডার ব্যাটসম্যান।

লারা বলেন, ‘জফরা আর্চার, নিকোলাস পুরানদের এই সময়ে আমার লোকেশ রাহুলকে দেখতে ভালো লাগে। বিশেষ করে টি-টোয়েন্টিতে। আমি জানি সে টেস্টও খেলবে। কিন্তু টি-টোয়েন্টিতে কেউ যখন সঠিকভাবে ব্যাট করে, প্রথাগত ঘরানার শটগুলো খেলেই রান করে, তখন দেখতে অন্য রকম লাগে।’ তথ্যসূত্র: ইন্ডিয়া ডট কম

Development by: webnewsdesign.com