বড়লেখায় জমির উপরিভাগের মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা

রবিবার, ০৩ অক্টোবর ২০২১ | ৫:২৩ অপরাহ্ণ

বড়লেখায় জমির উপরিভাগের মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা
apps

মৌলভীবাজারের বড়লেখায় রাস্তার পাশের জমির উপরিভাগের মাটি (টপ সয়েল)  কাটার দায়ে মুহিদুল ইসলাম নামে এক ব্যাক্তি কে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

(৩ অক্টোবর) রবিবার সকালে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন।অভিযানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১)ধারায় মাটির উপরি ভাগের (টপ সয়েল) কাটায় এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে তা আদায় করা হয়। এসময় বড়লেখা থানার পুলিশ সহযোগিতা করে।

আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রবিবার সকালে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় অভিযান চালান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন। রাস্তার পাশের জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার দায়ে মুহিদুল ইসলাম নামে এক ব্যাক্তিকে কে ৫০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন রবিবার দুপুর ২ টায় মুঠোফোনে বলেন, রাস্তার পাশের জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। পাহাড়, টিলা ও জমির উপরিভাগে মাটির টপসয়েল কর্তন করে অবৈধভাবে মাটি কাটা বন্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Development by: webnewsdesign.com