বেতন-বোনাস ছাড়া সড়ক ছাড়তে রাজি নন পোশাকশ্রমিকরা

সোমবার, ২৫ এপ্রিল ২০২২ | ২:৪৭ অপরাহ্ণ

বেতন-বোনাস ছাড়া সড়ক ছাড়তে রাজি নন পোশাকশ্রমিকরা
apps

বকেয়া বেতন ও ঈদ বোনাস ছাড়া সড়ক অবরোধ ছাড়তে রাজি নন রাজধানীর মিরপুরে পোশাকশ্রমিকরা। ফলে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মিরপুরে সড়ক অবরোধ দেখা যায়। এতে করে এর আশপাশের সড়কে তৈরি হয়েছে যানজট। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

পোশাকশ্রমিকরা বলেন, কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের মালিক উধাও হওয়ার পর বেতন ও ঈদ বোনাস পরিশোধে পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি দিলেও তাতে কোনো লাভ হয়নি। আমরা আর কোনো আশ্বাস মেনে নেবো না। বকেয়া পরিশোধ করলে রাজপথ ছাড়বো।

তারা জানান, গত তিন মাস ধরে বেতন পান না। বকেয়া বেতন ও ঈদ বোনাস ২০ এপ্রিল দেওয়ার কথা থাকলেও তা এখনও পাননি। উল্টো ১৭ এপ্রিল গার্মেন্টসে বিদ্যুৎ ও পানির সংযোগ কেটে দেওয়া হয়। এরপর থেকে গার্মেন্টস মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানতে চাইলে ঘটনাস্থলে দায়িত্বরত পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার বলেন, কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলসের দুইজন মালিককে খুঁজে না পাওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। তবে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধে আমরা চেষ্টা করছি।

তিনি বলেন, বকেয়া বেতন ও ঈদ বোনাস আগামী বৃহস্পতিবার দেওয়ার প্রতিশ্রুতি দিলেও পোশাকশ্রমিকরা সেটি মেনে নেয়নি। আমরা তাদের সঙ্গে আবারও কথা বলেছি, আশ্বস্ত করার চেষ্টা করছি। বিকেলে শ্রমিকদের মধ্য থেকে পাঁচজন প্রতিনিধি নিয়ে বিজিএমইএ গিয়ে তাদের বকেয়া পরিষদের বিষয়টি চূড়ান্ত করার প্রতিশ্রুতি দিয়েছি।

Development by: webnewsdesign.com