বিষাক্ত পুরুষত্বের একটি নিখুঁত উদাহরণঃঃ বরিস জনসন।

বুধবার, ২৯ জুন ২০২২ | ৩:৫৯ অপরাহ্ণ

বিষাক্ত পুরুষত্বের একটি নিখুঁত উদাহরণঃঃ বরিস জনসন।
apps

নারী হলে ইউক্রেনে যুদ্ধ শুরু করতেন না রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যায় জার্মান এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।তিনি বলেন, ‘পুতিন যদি একজন নারী হতেন; যা তিনি স্পষ্টতই নন, কিন্তু যদি হতেন তাহলে আমি সত্যিই মনে করি না যে, ইউক্রেনে এমন আক্রমণ এবং সহিংসতার যুদ্ধ শুরু করতেন তিনি।’

এ সময় বিশ্বজুড়ে উন্নত নারীশিক্ষা এবং নারীর ক্ষমতায়নে আরও বেশি জোর দেয়ার আহ্বান জানিয়ে বরিস বলেন, ইউক্রেনে পুতিনের আগ্রাসন হলো ‘বিষাক্ত পুরুষত্বের একটি নিখুঁত উদাহরণ’।এর আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘সন্ত্রাসী’ হিসেবে আখ্যা দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের মধ্যাঞ্চলে ব্যস্ত শপিং সেন্টারে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ১৩ জন নিহতের পর পুতিনকে নিয়ে এমন মন্তব্য করেন তিনি।

স্থানীয় সময় সোমবার (২৭ জুন) বিকেলে ইউক্রেনের পলতাভা অঞ্চলের ক্রেমেনচুক শহরের ব্যস্ত একটি শপিং সেন্টারে হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ ঘটে। মুহূর্তেই পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে। মলটিতে তখন হাজারের বেশি মানুষ ছিল বলে জানায় কর্তৃপক্ষ। বিস্ফোরণে তাই বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।হামলার পর দ্রুতই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনীর কয়েকটি ইউনিট। আহতদের উদ্ধার করে পাঠানো হয় হাসপাতালে। ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে আটকে আছেন বলে আশঙ্কা করছেন শহরটির মেয়র।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, ওই হামলার ঘটনায় রুশ বাহিনীকে দায়ী করেছে ইউক্রেন। এক বিবৃতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শপিং মলে হামলাকে ইউরোপের ইতিহাসের সবচেয়ে ‘নির্লজ্জ সন্ত্রাসী হামলা’ বলে আখ্যা দিয়েছেন।একই সঙ্গে সম্প্রতি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় বেসামরিক নাগরিক নিহতের ঘটনায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে জরুরি বৈঠক ডাকার আহ্বান জানিয়েছেন তিনি।

Development by: webnewsdesign.com