বিরামপুরে রাতের আঁধারে জমি দখলের চেষ্টা বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকি

সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ | ৫:১৬ অপরাহ্ণ

বিরামপুরে রাতের আঁধারে জমি দখলের চেষ্টা বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকি
apps

জমি বিক্রি করে আবার সেই জমিতে রাতের আঁধারে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করে দখলে নেয়ার অভিযোগ উঠেছে দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা বাজারের রফিকুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় অবৈধ দখলদার রফিকুল ইসলাম এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে বিরামপুর থানায় লিখিত অভিযোগ করেছেন জমির মালিক এক নারী।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়, কয়েক বছর আগে উপজেলার কাটলা বাজারের মৃত রইচ উদ্দিনের ছেলে রফিকুল ইসলামের নিকট থেকে তার বাড়ির পাশে কাটলা বাজার টেম্পু স্ট্যান্ডের পশ্চিম পাশে পাকা রাস্তা সংলগ্ন কাটলা ইউনিয়নের হরিহরপুর মৌজার খতিয়ান-৩৯২ ও দাগ-৮২৬ এর .০০১/২ (হাফ) শতক জমি ক্রয় করেন ওই নারী ও তার স্বামী রেজাউল করিম। জমির ক্রেতা একই ইউনিয়নের উত্তর দাউদপুর গ্রামের বাসিন্দা। জমিটি কেনার পর থেকে সেটি তাদের দখলে ছিল। কিন্তু জমিটি বিক্রির পর বিভিন্ন অজুহাতে ওই জমিটি পূণরায় দখলের পায়তারা করেন বিক্রেতা রফিকুল ইসলাম। গত ৩১.১২.২০২১ তারিখ সকালে ওই জমিতে রফিকুল ইসলাম অবৈধভাবে দোকানঘর নির্মাণের চেষ্টা করছেন এমন খবর পেয়ে ওই নারী তার স্বামী ও স্থানীয় ইউপি সদস্য রাজ্জাক হোসেনকে সাথে নিয়ে সেখানে যান এবং দোকানঘর নির্মাণে বাধা দেন। এসময় রফিকুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা ওই নারী ও স্বামীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় রফিকুল ইসলাম তাদেরকে ওই জায়গা থেকে চলে যেতে বলেন। দোকানঘর নির্মাণ কাজে বাধা দিলে তাদের দু‘জনের হাত-পা কেটে নেওয়াসহ প্রাণ নাশের হুমকি দেন রফিকুল ইসলাম।

এ বিষয়ে কথা হলে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, শুক্রবার বিকালে ওই নারীর কেনা জমিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণের অভিযোগ এনে কাটলা বাজারের রফিকুল ইসলাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Development by: webnewsdesign.com