বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগ দিতে বললেন ফরাসি কিংবদন্তি জিদান

বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | ১২:০১ অপরাহ্ণ

বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগ দিতে বললেন ফরাসি কিংবদন্তি জিদান
apps

কাতার বিশ্বকাপকে ঘিরে বিতর্কের যেন শেষ নেই। আয়োজক দেশ হিসেবে মধ্যপ্রাচ্যের দেশটির নাম ঘোষণার পর থেকেই নানা বিতর্ক হচ্ছে। তবে সব বিতর্ক পেছনে ফেলে ফুটবলে মনোযোগ দিতে বললেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান।

অভিবাসী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘনের অভিযোগকে আপাতত ভুলে যাওয়ার আহ্বান জানিয়েছেন জিদান, ‘বিতর্ক ভুলে গিয়ে ফুটবলে মনোযোগ দেওয়ার এখনই উপযুক্ত সময়।

যারা শুধু ফুটবল উপভোগ করতে চান, তাদের উচিত শুধু বিশ্বকাপ নিয়েই ভাবা। আমরা যা-ই বলি না কেন, তাতে কিছু যায়-আসে না। আমরা বললেই যে তা সঠিক বা উপযুক্ত হবে, এমন তো নয়।

১৯৯৮ বিশ্বকাপজয়ী জিদানের প্রত্যাশা, কাতার বিশ্বকাপেও ভালো করবে ফ্রান্স, ‘আমি আশা করি, ফ্রান্সের জন্য দারুণ একটি টুর্নামেন্ট হবে, কিন্তু আমি কাতারে যাব কি না, তা এখনো জানি না। ’ ফ্রান্সের প্যারিসে তৈরি করা হয়েছে জিদানের মোমের মূর্তি।

সেই অনুষ্ঠানে এসে নিজের মূর্তির পাশে দাঁড়িয়ে স্মৃতিচারণা করে জিদান বলেন, ‘১৯৯৮ সালটা সত্যিই আমার জীবনে সবচেয়ে স্মরণীয় বছর। দেশকে বিশ্বকাপ উপহার দিতে পেরেছি। এর চেয়ে বড় সন্তুষ্টি আর কিছু নেই। ২০০৬ সালের ফ্রান্স দলটাও ছিল দুর্দান্ত। তবে ফাইনালের দুঃসহ স্মৃতি আর মনে করতে চাই না।

Development by: webnewsdesign.com