বাউফলে সূর্যমুখীর উৎপাদন বাড়াতে মাঠ দিবস ও কারিগরি আলোচনা অনুষ্ঠিত

বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ৬:৪৭ অপরাহ্ণ

বাউফলে সূর্যমুখীর উৎপাদন বাড়াতে মাঠ দিবস ও কারিগরি আলোচনা অনুষ্ঠিত
apps

বাউফল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ অর্থবছরের রবি মৌসুমে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনী মাঠ দিবস ও কারিগারি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে উপজেলার মদনপুরা ইউনিয়নের চন্দ্রপাড়া গ্রামে ওই সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্ত মো. কামরুল হাসানের সঞ্চালণায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. তাওফিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ মো. খায়রুল ইসলাম মল্লিক, প্রকল্প মনিটারিং অফিসার কৃষিবিদ রথীন্দ্রনাথ বিশ্বাস, নুরাইনপুর কলেজের প্রভাষক মো. আল-আমিন প্রমূখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদÍর বাউফলে সূর্যমুখী ফুলের আবাদ ও উৎপাদন বাড়াতে এ উদ্যোগ নিয়েছেন বলে উপজেলা কৃষি কর্মকর্তা জানান। আমদানি নির্ভরতা কমাতে ও সয়াবিন তেলের ওপর নির্ভরতা কমাতে সূর্যমুখী তেলের ব্যবহার বাড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য কৃষকদের বিনা মূল্যে বীজ ও সারসহ নানা ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে।

 

Development by: webnewsdesign.com