বাংলাদেশি শিব শংকর পাল হচ্ছে সুইজারল্যান্ডে

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ১০:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশি শিব শংকর পাল হচ্ছে সুইজারল্যান্ডে
apps

সুইজারল্যান্ডের দৃষ্টিনন্দন আল্পস পর্বতকে ঘিরে উৎসবমুখর ২০তম গরনারগ্রাট জ্যারমাট আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়েছেন জার্মানি প্রবাসী বাংলাদেশি দৌড়বিদ শিব শংকর পাল। এটি তার ব্যক্তিগত ১১৬তম আন্তর্জাতিক ম্যারাথন সুইজারল্যান্ডে আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশি শিব শংকর পাল।

ম্যারাথনটি গরনারগ্রাটের সেন্ট নিকলাউস থেকে শুরু হয়ে রিফেলবার্গে এসে শেষ হয়। কিন্তু শেষ হওয়ার আগ পর্যন্ত ৪২ দশমিক ২ কিলোমিটার দৈর্ঘ্যের পাহাড়ি উঁচু নিচু পথ পাড়ি দিতে বেশ বেগ পেতে হয় ম্যারাথনে অংশ নেয়া সকলের। দেশের পতাকা হাতে নিয়ে হালকা জ্বর ও সর্দিকাশির সঙ্গে লড়াই করে দৌড়ে ফিনিশিং লাইন শেষ করেন ঢাকার নবাবগঞ্জের সন্তান শিব শংকর পাল। এ সময় তার পরিবারের সদস্য ও দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা তাকে হাতে তালি দিয়ে উৎসাহ দেন।

শিব শংকর পাল জানান, বরাবরের মতো দেশের লাল সবুজের পতাকা হাতে নিয়ে দৌড়ানো ভীষণ গর্বের ও সম্মানের। তার ইচ্ছে বাংলাদেশ অলিম্পিক ফেডারেশন কিংবা ক্রীড়া মন্ত্রণালয় নবনির্মিত পদ্মা সেতুর ওপর দিয়ে আন্তর্জাতিক ম্যারাথনের আয়োজন করুক। তাতে বিশ্বের কাছে শুধু বাংলাদেশের নামই উজ্জ্বল হবে না, সারা দেশ থেকে বের হয়ে আসবে সম্ভাবনাময় অসংখ্য দৌড়বিদ।ম্যারাথনে ৩ ঘণ্টা ৫মিনিট ৫৪ সেকেন্ড সময় নিয়ে ছেলেদের মধ্যে প্রথম হন পেটার ইঙ্গডাহল আর মেয়েদের মধ্যে প্রথম দৌড় শেষ করেন ইতালির দৌড়বিদ লজ্জিয়া ইভানা, তিনি সময় নেন ৩ ঘণ্টা ৪০ মিনিট ০৪ সেকেন্ড।

Development by: webnewsdesign.com