বাঁধনদের অন্য রকম অভিজ্ঞতা কুমিল্লায়

সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | ১২:০০ অপরাহ্ণ

বাঁধনদের অন্য রকম অভিজ্ঞতা কুমিল্লায়
apps

কুমিল্লায় গিয়ে চমকে উঠলেন আজমেরী হক বাঁধনরা। এ যেন এক অন্য রকম অভিজ্ঞতা। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার পর আবার তাঁকে আবেগময় করে দিয়েছে আজকের সকাল। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির ওয়েব সিরিজ ‘গুটি’র বিশেষ প্রদর্শনী আজ। তার আগেই সকাল থেকে কুমিল্লায় হাজির হয়েছিল ‘গুটি’ টিম। দিনভর ‘গুটি’ প্রচার আর নানা মজার ঘটনার মধ্য দিয়ে অন্য রকম সময় কাটাচ্ছে পুরো টিম।

শুরুতেই বাঁধন বললেন, ‘কুমিল্লা শহরটা এখন যেন “গুটি”ময়। পুরো শহর “গুটি”র পোস্টারে ছেয়ে গেছে। পোস্টারে নিজেদের দেখে অন্য রকম ভালো লাগছে। খুবই মজা পেয়েছি। এর আগে আমার “রেহানা” সিনেমাটি হয়তো সেভাবে এত পোস্টারে সয়লাব হয়নি। তখন করোনা ছিল। সেখানে এবার শহরজুড়ে পোস্টার দেখাটা আমার, মৌসুমী, রুশো ভাই, জয়, শরীফ সিরাজ সবার জন্য অন্য রকম অভিজ্ঞতা ছিল। কুমিল্লায় আমরা শুটিং করেছি। সেই গল্প নিয়ে কুমিল্লার দর্শকের সামনে আসতে পেরে ভালো লাগছে। কীভাবে তাঁরা ওয়েব সিরিজটি নেন, সেটা দেখার অপেক্ষায় রয়েছি।’ কুমিল্লা টাউন হল অডিটরিয়ামে আজ বিকেল পাঁচটায় প্রদর্শিত হবে ‘গুটি’।

চরকির এই ওয়েব সিরিজ ‘গুটি’র সঙ্গে রয়েছে কুমিল্লা শহরের ঘনিষ্ঠ যোগাযোগ। এখানে যে কেবল শুটিং হয়েছে তা–ই নয়, ‘গুটি’র পরিচালক শঙ্খ দাসগুপ্তও এই শহরে বড় হয়েছেন। ১৭ বছর কাটিয়েছেন কুমিল্লায়। মাদক নিয়ে গল্প ভাবার সময় থেকেই ভাবছিলেন, কোথায় শুটিং করা যায়। তখন মাথায় আসে, প্রিয় শহরেই শুটিং করলে করলে কেমন হয়। কারণ, এই শহর প্রায়ই মাদকের জন্য খবরের শিরোনাম হয়। সেই গল্প নিয়ে আজ কুমিল্লার দর্শকের সামনে হাজির হচ্ছেন। তিনি বলেন, ‘কুমিল্লার দর্শকেরা খুবই আন্তরিকভাবে আমাদের গ্রহণ করেছেন। আমরা ভিক্টোরিয়া কলেজের শিক্ষক–শিক্ষার্থীদের সঙ্গে সিরিজটি নিয়ে কথা বলেছি। সেখানে “গুটি” নিয়ে কুইজ ছিল। বুঝতে পেরেছি, এখানকার দর্শক অনেকেই চরকি ও “গুটি”র খোঁজখবর রাখেন। পর্বটি অনেক মজার ছিল। আশা করছি ওটিটির দর্শকদের মতো বিশেষ প্রদর্শনী দেখেও সবাই ওয়েব সিরিজের প্রশংসা করবেন।

‘গুটি’তে উঠে এসেছে মাদক পাচারকারী সুলতানা ও তার পরিবার নিয়ে সংগ্রামের গল্প। সুলতানা স্থানীয় মাদক চোরাচালান নেটওয়ার্কের সঙ্গে যুক্ত। এই মাদক চোরাচালানের কারণে সে পরিবারের কাছ থেকে কিছুটা দূরে। একসময় পরিবারকে সময় দেওয়ার জন্য সব ছেড়ে পালানোর চেষ্টা করে। পালানোর কোনো পথ নেই, তবে সুলতানা স্বপ্ন দেখে। মেয়ের জন্য সুন্দর একটি পৃথিবীর স্বপ্ন। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয় কি? এমন টান টান উত্তেজনা নিয়ে এগিয়ে যায় এই মানবিক গল্প। এতে বাঁধন ছাড়া অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, মৌসুমী হামিদ, নাসির উদ্দিন খান, আরিয়া আরিত্রা, টুনটুনি সোবহান, আরফান মৃধা শিবলু, মাহমুদুল আলম, শরীফ সিরাজসহ আরও অনেকে। কুমিল্লায় অভিনয়শিল্পী ছাড়া চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনিসহ চরকির টিমের অন্যরাও উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com