বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

সোমবার, ০৪ অক্টোবর ২০২১ | ৪:৪৫ অপরাহ্ণ

বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন
apps

“শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” স্লোগানে (৪-১০ অক্টোবর) ছয়দিন ব্যাপি বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২১ উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে দিবসটি উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

দিনটি উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক হাবিবুর রহমান বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জালাল উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য করেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান, চিত্ত রঞ্জন শীল, শিক্ষক ও শিক্ষার্থীরা।

উপস্থিত শিশুদের মধ্য থেকে শিশু অধিকার সপ্তাহর মূল্যয়ন সম্পর্কে আলোচনা ও কবিতা আবৃত্তি করেন বরগুনা জিলা স্কুলের ছাত্র ফাইয়াজ হাসনাইন।

আলোচনা সভার সঞ্চালনা করেন- জেলা শিশু বিষয়ক কর্মকর্তা এস,এম, রফিকুল ইসলাম।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শিশু বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে নানা ধরনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

আলোচনায়- শিশুদের উপর পরিবারের সবসময় খোঁজ খবর রাখতে হবে। বিলগেটস তার মেয়েকে প্রাপ্ত বয়সের আগে মোবাইল তুলে দেননি বলে উদাহরন টানেন অতিরিক্ত জেলা প্রশাসক জালাল উদ্দীন। শিশুদের জন্য মনোরম পরিবেশ ও শিশু পার্ক তৈরি করতে কাজ চলমান রয়েছে বলেও জানান অনুষ্ঠানের সভাপতি।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন- অধিকার নয় বরং সুবিধাবঞ্চিত রয়েছে দেশের শিশুরা। এক্ষেত্রে কেবল সরকারকে ভূমিকা নিলেই চলবে না, পাশাপাশি স্থানীয় ভাবে শিশুদের সুরক্ষায় বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন- নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে একজন আদর্শবান সুনাগরিক হিসেবে। দেশের উন্নয়নে এ প্রজন্মকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সুতরাং ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে বিশেষ আহ্বান জানান জেলা প্রশাসক।

Development by: webnewsdesign.com