বড়লেখায় নি:স্ব পরিবারের প্রতি ইউএনও’র প্রশংসনীয় অবদান

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ১২:৪০ অপরাহ্ণ

বড়লেখায় নি:স্ব পরিবারের প্রতি ইউএনও’র প্রশংসনীয় অবদান
apps

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ে গিয়েছিল দরিদ্র কৃষক নছির উদ্দিনের বসত ঘর।মাথা গোঁজার ঠাঁইসহ অগ্নিকান্ডে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়ে নছির উদ্দিনের পরিবার।
অগ্নিকাণ্ডে দিশেহারা অসহায় পরিবারটির পাশে দাঁড়ান বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান। মাথা গোঁজার জন্য নতুন ঘর বানিয়ে দেওয়ার কথা দিয়েছিলেন। তিনি তাঁর কথা রাখলেন। দুই সপ্তাহের মাথায় অসহায় পরিবারটির জন্য একটি টিনশেড ঘর বানিয়ে দিলেন।

জানা গেছে, অগ্নিকান্ড টি ঘটেছিল সোমবার(১৬ ডিসেম্বর)। দেশের সবাই যখন বিজয় দিবসের আনন্দ উদযাপনে ব্যস্ত তখন বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের দরিদ্র কৃষক নছির উদ্দিনের বসত ঘরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নকান্ডের ঘটনা ঘটে। আগুনের হাত থেকে নছির উদ্দিনের পরিবারের সদস্যরা প্রাণে বেঁচে গেলেও রক্ষা পায়নি তার বসতঘর,মালামাল আসবাবপত্র কিছুই।

ঘটনার পরদিন মঙ্গলবার দুপুরে সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান। পরে তিনি পরিবারটির হাতে নগদ পাঁচ হাজার টাকা ও দশটি কম্বল তুলে দেন। এসময় তিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে দ্রুত অসহায় পরিবারটির মাথা গোঁজার জন্য একটি ঘর বানানোর আশ্বাস প্রদান করেন।সেই আশ্বাসের দু সপ্তাহের মাথায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের “আশ্রয়ণ-২” প্রকল্পের আওতায় ‘’যার জমি আছে ঘর নাই -তার নিজ জমিতে গৃহ নির্মান” কর্মসূচী থেকে নতুন ঘর তৈরি করে দেওয়া হয়।

অবশেষে মঙ্গলবার (১জানুয়ারী) পরিবারটির হাতে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন ইউএনও মো. শামীম আল ইমরান। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান, তালিমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
ঘর পেয়ে আনন্দিত নছির উদ্দিন জানান ‘আগুনে সর্বশান্ত হয়ে তীব্র শীতে মা স্ত্রী সন্তানকে নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছিলাম। ইউএনও স্যার যেভাবে অতি অল্প সময়ে মাথা গোঁজার ঠাঁই হিসেবে ঘরটি তৈরী করে দিলেন তা আমি ও আমার পরিবার জীবনে ভুলবনা। ‘
বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ -২ প্রকল্প থেকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি মহোদয়ের নির্দেশনায় উনাকে দ্রুততম সময়ে ঘর নির্মান করে দেয়া হয়।

Development by: webnewsdesign.com