ফায়েসের ‘জোড়া উপহার’ লিভারপুলকে

শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২ | ২:১৪ অপরাহ্ণ

ফায়েসের ‘জোড়া উপহার’ লিভারপুলকে
apps

বিশ্বকাপে বেলজিয়াম দলে ছিলেন ভাউট ফায়েস। কিন্তু ম্যাচ খেলার সুযোগ পাননি। আর বিশ্বকাপে মাঠে না নামায় নাকি ‘জং’ ধরেছে খেলায়। সেটা এমনই যে লেস্টার সিটির হয়ে খেলতে নেমে সাত মিনিটের মধ্য দুইবার নিজেদের জালে বল পাঠিয়ে দিলেন ফায়েস। লেস্টার সেন্টার ব্যাকের ‘জোড়া উপহারে’ লিভারপুল মাঠ ছেড়েছে ২-১ ব্যবধানে জয় নিয়ে।

অথচ অ্যানফিল্ডের ম্যাচটিতে শুরুতে এগিয়ে গিয়েছিল লেস্টারই। চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার কির্নান ডিউজবুরি-হল। গোল শোধে মরিয়া চেষ্টা শুরু করেন লিভারপুলের মোহাম্মদ সালাহ, দারউইন নুনিয়েজ, ট্রেন্ট-আলেক্সান্ডার-আর্নল্ডরা। ২৭ মিনিটে একবার বল জালেও পাঠান সালাহ। তবে অফ সাইডে সেটি বাতিল হয়ে যায়।

এর ১১ মিনিট পর লিভারপুলের ‘ত্রাতা’ হয়ে আসেন ফায়েস। আর্নল্ডের কোনাকুনি শট ঠেকাতে পা বাড়িয়েছিলেন তিনি। বল তাঁর পায়ে লেগে গোলরক্ষকের ওপর দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়। ম্যাচে সমতা নিয়ে আসা গোলটিকে দুর্ভাগ্য বললেও পরের গোলটি ছিল ফায়েসের ভুলে। নুনিয়েজের শট বাধা পেয়েছিল পোস্টে। ছুটে গিয়ে বিপদমুক্ত করতে গিয়ে উল্টো বল ঠেলে দেন জালে।

এটি প্রিমিয়ার লিগের এক ম্যাচে একই খেলোয়াড়ের দুটি আত্মঘাতী গোলের চতুর্থ ঘটনা। আগের তিনটি ছিল জ্যামি ক্যারাঘার (১৯৯৯, লিভারপুল-ইউনাইটেড), মাইকেল প্রক্টর (২০০৩, সান্দারল্যান্ড-চার্লটন) ও জনাথন ওয়াল্টার্সের (২০১৩, স্টোক সিটি-চেলসি)।

৩৮ ও ৪৫ মিনিটের ওই দুই আত্মঘাতী গোলে এগিয়ে বিরতিতে যায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে দুই দল আর কোনো গোল করতে না পারলে ম্যাচ শেষ হয় ২-১ ব্যবধানে।

চলতি মৌসুমে এটি লিভারপুলের অষ্টম জয়। ২৮ পয়েন্ট নিয়ে ইয়ুর্গেন ক্লপের দল এখন পয়েন্ট তালিকার ৬ নম্বরে উঠে এসেছে। প্রতিপক্ষকে আত্মঘাতী গোল দিয়ে জিতিয়ে দেওয়া লেস্টার নেমে গেছে ১৩ নম্বরে। এ নিয়ে এবারের লিগে ১৭ ম্যাচের ১০টিতেই হারল ব্রেন্ডন রজার্সের দল।

ম্যাচ শেষে ফায়েসের জোড়া আত্মঘাতী নিয়ে লেস্টার কোচ বলেন, ‘ওর খেলায় কিছুটা আড়ষ্টতা ছিল। বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে মাঠে নামতে পারেনি। যে কারণে গতি ফিরে পেতে ওর সময় লাগছে। আজকের রাতটা ওর জন্য দুর্ভাগ্যের।

Development by: webnewsdesign.com