প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে দিল্লির বাঁচা মরা লড়াই

বুধবার, ১১ মে ২০২২ | ৭:১৫ অপরাহ্ণ

প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে দিল্লির বাঁচা মরা লড়াই
apps

প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলতে নামছে দিল্লি ক্যাপিটালস। দিল্লির জন্য এই ম্যাচটি ‘ডু অর ডাই’ ম্যাচ। কারণ ১১ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ১০। প্লে-অফে উঠতে হলে বাকি থাকা ৩টি ম্যাচে তাদের জিততেই হবে।

এদিকে, বুধবারের (১১ মে) মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচেও খেলার সম্ভাবনা নেই টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এবং ক্রিকবাজের ম্যাচের সম্ভাব্য একাদশে তেমনই ইঙ্গিত মিলেছে।

আইপিএলের চলতি আসর শুরুর আগেই একাদশে মুস্তাফিজের নিয়মিত থাকা নিয়ে অনিশ্চয়তা ছিল। তবে প্রোটিয়া তারকা এনরিখ নর্কিয়ার ইনজুরিতে আসরের শুরু থেকে নিয়মিতই খেলছিলেন ফিজ। তবে শেষ পর্যন্ত নর্কিয়ার প্রত্যাবর্তনে আবারও কপাল পুড়েছে মুস্তাফিজের। এছাড়া বল হাতেও সাফল্য পাচ্ছেন প্রোটিয়া তারকা। যা মুস্তাফিজের একাদশে ফেরার সম্ভাবনা আরও ম্লান করে দিচ্ছে।

এদিকে, প্লে অফের দৌড়ে টিকে থাকতে হলে রাজস্থান রয়্যালসকে হারানো ছাড়া দিল্লি ক্যাপিটলসের আর কোনো বিকল্প নেই। বর্তমানে দিল্লির নেট রান রেট +০.১৫০। অন্যদিকে রাজস্থান রয়্যালস ১১ ম্যাচে সাতটি ম্যাচ জিতে এবং চারটি ম্যাচ হেরে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে রয়েছে। প্লে অফে যোগ্যতা অর্জনের জন্য রাজস্থানের প্রয়োজন মাত্র দুই পয়েন্ট। রাজস্থানের রান রেটও +০.৩২৬১।

দুই দলের মধ্যে খেলা শেষ পাঁচটি ম্যাচে রয়্যালসই এগিয়ে রয়েছে। এর মধ্যে তিনটিতে জয় পেয়েছে রাজস্থান এবং দুটি ম্যাচে জয় পেয়েছে দিল্লি। চলতি আসরে আগের দেখায় দিল্লিকে ১৫ রানে হারিয়েছিল রাজস্থান।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ

জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সাঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), দেবদূত পাডিক্কাল, রিয়ান পরাগ, জিমি নিশাম/রাসি ভ্যান ডের ডুসেন, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ সেন।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ

ডেভিড ওয়ার্নার, কেএস ভারত, মিচেল মার্শ, রিশভ পন্ত (অধিনায়ক ও উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, রিপল প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, খলিল আহমেদ এবং এনরিখ নর্কিয়া।

Development by: webnewsdesign.com